চরে খেলতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:৪৭ অপরাহ্ন, ৫ই এপ্রিল ২০২৪


চরে খেলতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু
ছবি: প্রতিনিধি

বান্দরবানে সাঙ্গু নদীর চরে খেলতে গিয়ে নদীতে ডুবে চিং মং উইন মারমা (১৫) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে।


শুক্রবার (৫ মার্চ) দুপুরে বান্দরবান পৌর এলাকার উজানী পাড়া এলাকার সা পলিকুম নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত চিং মং উইন মারমা (১৫) মধ্যম পাড়ার জমজম গলি এলাকার কোকোচিং মারমার ছেলে।


স্থানীয়রা জানান, সাঙ্গু নদীর চরে কয়েক জন কিশোর ক্রিকেট খেলছিল। খেলার একপর্যায়ে তাদের ক্রিকেট বলটি নদীতে চলে যায়। পরে তাদের মধ্যে এক কিশোর বলটি নদীর মাঝ খান থেকে সাঁতারকেটে আনতে গেলে হটাৎ নদীতে তলিয়ে যায়। পরে স্থানীয় ও ফায়ার সার্ভিসের লোকজন মিলে প্রায় ২ ঘন্টা নদীতে খোজাখুজির পর এক পর্যায়ে ভাসমান অবস্থায় তাকে দেখতে পেয়ে ঘটনাস্থল হতে উদ্ধার করে বান্দরবান হাসপাতালে ভর্তি  করানো হয়।


আরও পড়ুন: বাংলাদেশি ২৭ জেলেকে উদ্ধার করে কোস্টগার্ডের কাছে হস্তান্তর করল ভারত


 কিশোটির বাবা কোকোচিং মারমা জানান, বৃহস্পতিবার (৪ এপ্রিল) থেকে বন্ধুদের সাথে নদীতে গোসল করার জন্য পরিকল্পনা করে আসছিলো তার ছেলে চিং মং উইন। নিষেধ করার পর আজ দুপুর ১১টা নাগাদ ঘরেই ছিল। সবার চোখের আড়ালে কখন বেরিয়ে গেল টের পায়নি কেউই। কিছুক্ষণ পর মুঠোফোনে একজন জানায় একজন ছেলে পানিতে ডুবে গেছে। তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে দেখি ছেলে ডুবে গেছে। পরে এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের টানা ২ ঘন্টা চেষ্টা চালিয়ে এক পর্যায়ে ভাসমান অবস্থায় পানি থেকে তাকে উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


বান্দরবান ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মো. ফারুক আহমেদ বলেন, খবর পাওয়া সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে এক ঘন্টা চেষ্টা চালিয়ে তাকে উদ্ধার করে সদর হাসপাতালে পাঠানো হয়েছিল। 


সদর হাসপাতালে আবাসিক ডা. এসএম আসাদুল্লাহ বলেন, শুক্রবার বেলা সাড়ে তিনটার দিকে পানিতে ডুবে মৃত এক কিশোরকে হাসপাতালে নিয়ে আসা হয়। তবে কিশোরটিকে হাসপাতালে আনার আগেই মৃত্যু হয়েছিল।


এমএল/