বাংলাদেশি ২৭ জেলেকে উদ্ধার করে কোস্টগার্ডের কাছে হস্তান্তর করল ভারত


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:১৯ অপরাহ্ন, ৫ই এপ্রিল ২০২৪


বাংলাদেশি ২৭ জেলেকে উদ্ধার করে কোস্টগার্ডের কাছে হস্তান্তর করল ভারত
ছবি: প্রতিনিধি

বঙ্গোপসাগরে মাছ শিকারে গিয়ে ইঞ্জিন বিকল হয়ে ভাসমান বাংলাদেশি ট্রলারের ২৭ জন জেলেকে উদ্ধার করে বাংলাদেশ কোস্টগার্ডের নিকট হস্তান্তর করেছে ভারতীয় কোস্টগার্ড।


শুক্রবার (৫ এপ্রিল) সকালে মোংলা ফেয়ারওয়ে বয়ের নিকটবর্তী স্থানে তাদেরকে ট্রলার মালিকের কাছে হস্তান্তর করেছে কোস্টগার্ড।


কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এসব তথ্য নিশ্চিত করেছেন।


আরও পড়ুন: ড্রোন উড়িয়ে কুকি-চীন সন্ত্রাসীদের খুঁজছে পুলিশ


তিনি জানান, সোমবার (১ এপ্রিল) কক্সবাজারের কুতুবদিয়া থেকে এফবি সাগর-২ ট্রলার নিয়ে ২৭ জন জেলে মাছ শিকারে গভীর সাগরে চলে যায়। কিন্তু বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে হঠাৎ ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে যায় এবং স্রোতে ভাসতে ভাসতে বাংলাদেশের জলসীমা অতিক্রম করে ভারতীয় জলসীমায় প্রবেশ করে। বিষয়টি ভারতীয় কোস্টগার্ড জাহাজ আইসিজিএস আমোঘের দৃষ্টিগোচর হলে তারা অতিদ্রুত জেলেসহ ট্রলারটি উদ্ধার করে। এরপর জেলেদের উদ্ধারের বিষয়টি বাংলাদেশ কোস্ট গার্ডকে অবহিত করে।


পরবর্তীতে বৃহস্পতিবার রাতে উভয় দেশের দ্বিপাক্ষিক সমঝোতার মাধ্যমে বাংলাদেশ-ভারত আন্তর্জাতিক সমুদ্র সীমারেখায় ভারতীয় কোস্টগার্ড জাহাজ আইসিজিএস আমোঘ ২৭ জন জেলেসহ ট্রলারটিকে বাংলাদেশ কোস্টগার্ডের নিকট হস্তান্তর করে। আর আজ সকালে মোংলা ফেয়ারওয়ে বয়ের নিকটবর্তী স্থানে ২৭ জন জেলেকে ট্রলারসহ মালিকপক্ষের নিকট হস্তান্তর করা হয় বলে জানায় কোস্টগার্ড।


এমএল/