ফিটনেস পরীক্ষায় অনুপস্থিত যেসব ক্রিকেটার


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৩:৩১ অপরাহ্ন, ২০শে এপ্রিল ২০২৪


ফিটনেস পরীক্ষায় অনুপস্থিত যেসব ক্রিকেটার
ছবি: সংগৃহীত

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী রবিবার (২৮ এপ্রিল) বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে। যদিও সেই সিরিজের জন্য এখনো দল ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে দল ঘোষণার আগে শনিবার (২০ এপ্রিল) ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।


বিশ্বকাপ এবং জিম্বাবুয়ে সিরিজের আগে ফিটনেস টেস্টে সবমিলিয়ে ৩৫ ক্রিকেটার অংশ নিয়েছেন। ৩৯ ক্রিকেটারের নাম থাকলেও যোগ দেননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, সৌম্য সরকার, তাইজুল ইসলাম এবং পেসার তাসকিন আহমেদ। তবে এই ক্রিকেটারদের পরে ফিটনেস পরীক্ষা দেওয়ার সুযোগ থাকছে।


আরও পড়ুন: জাতীয় দলে ফেরা প্রসঙ্গে যা বললেন ইমরুল


শনিবার সকাল ছয়টায় বঙ্গবন্ধু স্টেডিয়ামের অ্যাথলেটিকস ট্রাকে ২০ এবং ৪০ মিটার দৌড় দিয়ে শুরু হয়। এরপর ক্রিকেটাররা ১৬০০ মিটার দৌড়ায়। যেখানে দুই গ্রুপেই তানজিম হাসান সাকিব এবং নাহিদ রানা প্রথম হন। এরপর শের-ই-বাংলার ইনডোরে বাকি পরীক্ষা দেবেন ক্রিকেটাররা।


সকালে দৌড় শেষে ট্রেনার ইফতেখার ইসলাম সংবাদমাধ্যমে বলেন, ‘অ্যাথলেটিকস ট্র্যাক বেছে নেওয়ার কারণ হলো টাইমিংয়ের একটা বিষয় আছে। আমরা যদি আন্তর্জাতিকভাবে অনুসরণ করি তাহলে পরিক্ষার বেশ কিছু মাধ্যম আছে, আমরা শনিবার ১৬শ মিটার টাইম-ট্রায়াল নিলাম। অ্যাথলেটিকস ট্র্যাকে যদি নেই তাহলে প্রপার টাইমিংটা ভালো হয়। কারণ এভাবেই হিসাব করা হয়। এটা ওদের কাছে সম্পূর্ণ নতুন মনে হয়েছে। তবে সব মিলিয়ে ভালো হয়েছে।’


এমএল/