পাবনায় হিট স্ট্রোকে প্রাণ গেল একজনের


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬:২২ অপরাহ্ন, ২০শে এপ্রিল ২০২৪


পাবনায় হিট স্ট্রোকে প্রাণ গেল একজনের
ফাইল ছবি

তীব্র গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে পাবনার জনজীবন। শনিবার (২০ এপ্রিল) চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে পাবনার ঈশ্বরদীতে। তীব্র তাপে পাবনা শহরে সুকুমার দাস (৬০) নামে এক ব্যক্তি হিট স্ট্রোক করে মৃত্যুবরণ করেছেন বলে খবর পাওয়া গেছে।


এদিন দুপুরে পাবনা শহরের রুপকথা রোডে একটি চায়ের দোকানে চা খাওয়ার সময় হিট স্ট্রোক করেন তিনি। এ সময় আশপাশের লোকজন তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। সুকুমার দাস শহরের শালগাড়িয়ার জাকিরের মোড়ের বাসিন্দা।


আরও পড়ুন: তীব্র গরম, চুয়াডাঙ্গায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু


পাবনা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. জাহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


তিনি বলেন, “ওই ব্যাক্তি হিট স্ট্রোকে মারা গেছেন। পাবনা শহর থেকেই মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয় তাকে। আমরা উনাকে চিকিৎসা চিকিৎসা দিতে পারিনি। নাম-পরিচয় জানার পর আত্মীয়-স্বজন আসছিল। মরদেহ তাদের বুঝিয়ে দেওয়া হয়েছে।”


আরও পড়ুন: চুয়াডাঙ্গায় রেকর্ড তাপমাত্রা; স্বাস্থ্য সচেতনতায় মাইকিং


তিনি আরও বলেন, “হিট স্ট্রোক থেকে বাঁচতে যতদূর সম্ভব তাপ এড়িয়ে চলতে হবে। বেশি বেশি তরল খাবার খেতে হবে। গায়ে পাতলা কাপড় পরতে হবে। ডায়াবেটিস ও প্রেসারের রোগীদের রোদে না যাওয়াই ভালো। এসব রোগী যদি বাহিরে বের হলে সমস্যা মনে করেন তাহলে দ্রুত ঠান্ডা জায়গায় যেতে হবে। সাবধানতা অবলম্বন করে চলতে হবে।”


জেবি/এসবি