প্রেমিকাকে জীবনসঙ্গী হিসেবে পেতে পাগলা মসজিদের দানবাক্সে চিঠি


Janobani

মো. রুবেল হোসেন

প্রকাশ: ০৭:১৭ অপরাহ্ন, ২০শে এপ্রিল ২০২৪


প্রেমিকাকে জীবনসঙ্গী হিসেবে পেতে পাগলা মসজিদের দানবাক্সে চিঠি
ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জের ঐতিহাসিক মসজিদটির নাম পাগলা মসজিদ। এতে রয়েছে  নয়টি লোহার দানবাক্স। প্রতি ৩-৪ মাস পরপর দানবাক্সগুলো খোলা হয়। এবারের মসজিদের দানবাক্স খুলে ২৭ বস্তা টাকা ও বিপুল পরিমাণ স্বর্ণালঙ্কার পাওয়া গেছে। এছাড়া পাগলা মসজিদের দানবাক্সে এমন একটি চিঠি পাওয়া গেছে, ভালোবাসার মানুষকে জীবনসঙ্গী হিসেবে পেতে দানবাক্সে চিঠিটি লিখেছেন সিলেটের হবিগঞ্জের সাইফুল ইসলাম নামের এক ব্যক্তি। চিঠিতে তিনি তার ভালোবাসার মানুষের নাম লিখেছেন মোছা. পারভীন আক্তার।


চিঠিতে লেখা ছিল, “বিসমিল্লাহির রাহমানির রাহিম। আমি একটা মেয়েকে ভালোবাসি কিন্তু মেয়েটা আমাকে ভালোবাসে না। আমি আল্লাহর নিকট প্রার্থনা করি যে আল্লাহ্ তাকে যেন আমার জীবনসঙ্গী হিসেবে কবুল করেন। মেয়েটার নাম মোছা. সারভীন আক্তার ও আমার নাম সাইফুল ইসলাম। আপনারা আমাদের জন্য দোয়া করবেন। আল্লাহ যেন আমাদেরকে কবুল করেন।”


এমন আরেকটি চিরকুটে লেখা, “আল্লাহ আমি যেন একটা মানসম্মত নাম্বার পাই একটা ভালো কলেজে ভর্তি হতে পারি। আমার মাথার সব খারাপ চিন্তা দূর হয়ে যায়। আল্লাহ আমার মা-বাবারে ভালো রাখেন। আমি যেন রফিকুল ইসলাম কলেজে ভর্তি হতে পারি।”


আরও পড়ুন: পাগলা মসজিদের দানবাক্সে মিলল ২৭ বস্তা টাকা



কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও পাগলা মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ জানিয়েছেন, ৪ মাস ১০ দিন পর আজ শনিবার সকালে পাগলা মসজিদে ৯টি দানবাক্সগুলো খোলা হয়েছে। তিন মাস পরপর দানবাক্সগুলো খোলা হলেও এবার রমজানের কারণে ৪ মাস ১০ পরে দানবাক্সগুলো খোলা হয়েছে। আশা করা যাচ্ছে, অতীতের সব রেকর্ড ভেঙে নতুন রেকর্ড সৃষ্টি হবে।


আরও পড়ুন: কিশোরগঞ্জের পুলিশ-বিএনপি সংঘর্ষ, নিহত ২


টাকা গণনা কাজে এসময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মহুয়া মমতাজ, মসজিদের পেশ ইমাম মুফতি খলিলুর রহমান ও রূপালী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) রফিকুল ইসলাম, সিবিএ নেতা আনোয়ার পারভেজসহ মসজিদ ব্যবস্থাপনা কমিটির সদস্য এবং মসজিদ কমপ্লেক্সে অবস্থিত মাদরাসা ও এতিমখানার শিক্ষক-শিক্ষার্থীরাসহ মোট ২২০ জনের একটি দল অংশ নিয়েছেন।


এর আগে সবশেষ, ২০২৩ সালের ৯ ডিসেম্বর খোলা হয়েছিল পাগলা মসজিদের ৯টি দানবাক্স। তখন রেকর্ড ৬ কোটি ৩২ লাখ ৫১ হাজার ৪২৩ টাকা পাওয়া গিয়েছিল। এছাড়া বৈদেশিক মুদ্রা ও স্বর্ণালঙ্কারও পাওয়া যায়।


জেবি/এসবি