দক্ষিণ আফ্রিকাকে ১৯৫ রানের টার্গেট দিলো টাইগাররা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


দক্ষিণ আফ্রিকাকে ১৯৫ রানের টার্গেট দিলো টাইগাররা

তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সেঞ্চুরিয়নে দাপুটের সাথে ব্যাটিং করলেও দ্বিতীয় ম্যাচে ভালো রান আনতে পারেনি বাংলাদেশ। 
প্রোটিয়া বোলারদের দুর্দান্ত বোলিংয়ে দিশেহারা বাংলাদেশ দল। এরপরও আফিফ হোসেনের মূল্যবান ফিফটির সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৯৪ রানের পুঁজি পেল স্বাগতিকরা। ফলে সিরিজে সমতায় ফিরতে প্রোটিয়াদের দরকার ১৯৫ রান।

জোহানেসবার্গের ওয়ান্ডারার্সে টস জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ৮ রানের মাথায় দুই অভিজ্ঞ তামিম ইকবাল ও সাকিব আল হাসান আউট হয়ে ফিরে যান। এরপর দলীয় ২৩ ও ব্যক্তিগত ১৫ রান করে বিদায় নেন লিটন দাসও। পরে প্রাথমিক বিপর্যয় কিছুটা সামাল দেওয়ার চেষ্টা করেন মুশফিকুর রহিম ও ইয়াসির আলি রাব্বি।  দলীয় ৩৪ রানের সময় প্যাভিলিয়নের পথ ধরেন ইয়াসির আলিও। তিনি মাত্র ২ রান করেন। স্কোরবোর্ডে আর কোনো রান যোগ করার আগে একই পথে হাঁটেন মুশফিকও। 

আফিফের অর্ধশতকে ঘুরে দাঁড়ানোর চেষ্টাআফিফের অর্ধশতকে ঘুরে দাঁড়ানোর চেষ্টা

সেখান থেকে আফিফের সঙ্গে জুটি গড়ে প্রতিরোধ গড়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্তু দলীয় ৯৪ রানে তাকে থামিয়ে দেন। তার ব্যাট থেকে আসে ৪৪ বলে ২৫ রান। ৯৪ রান তুলতেই ৬ উইকেট হারায়। সেখান থেকে মেহেদি হাসান মিরাজ  ও আফিফ হোসেন দলকে টেনে নেওয়ার চেষ্টা করেন। দলীয় ১৮০ ও ব্যক্তিগত ৭২ রান করে ফিরে যান আফিফ। স্কোরবোর্ডে  এক রান যোগ হওয়ার পর আফিফের পথ ধরেন ৩৮ রান করা মেহেদি হাসান মিরাজ। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১৯৪ রান তুলতে পারে সফরকারীরা।

সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ : ৫০ ওভারে ১৯৪/৯ (তামিম ১, লিটন ১৫, সাকিব ০, মুশফিক ১৫, ইয়াসির ২, মাহমুদউল্লাহ ২৫, আফিফ ৭২, মিরাজ ৩৮, তাসকিন ৯, মুস্তাফিজ ২, শরিফুল ২ ; রাবাদা ১০-০-৩৯-৫, শামছি ১-০-২৬-১, কেশব ১০-০-৫৭-০, বাভুমা ৬.১-০-২২-০, এনডিগি ১০-২-৩৪-১, পার্নেল ২.৫-০-৬-১)।

ওআ/