টাইগারদের প্রস্তুতি ক্যাম্পে সংবাদমাধ্যমের প্রবেশ নিষেধ


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৯:২১ অপরাহ্ন, ২৪শে এপ্রিল ২০২৪


টাইগারদের প্রস্তুতি ক্যাম্পে সংবাদমাধ্যমের প্রবেশ নিষেধ
ছবি: সংগৃহীত

আগামী জুনে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজের জন্য ১৭ সদেস্যর প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এই স্কোয়াডে থাকা ক্রিকেটারদের নিয়ে তিন দিনের একটি প্রস্তুতি ক্যাম্প অনুষ্ঠিত হবে। তবে এই ক্যাম্পে সংবাদমাধ্যমের প্রবেশ সম্পূর্ণ নিষেধ করেছে ক্রিকেট কর্তৃপক্ষ।


বুধবার (২৪ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।


চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার (২৬ এপ্রিল) থেকে শুরু হয়ে রবিবার (২৮ এপ্রিল) পর্যন্ত এই অনুশীলন ক্যাম্পের কার্যক্রম চলবে।


এই অনুশীলন ক্যাম্পে সম্পূর্ণভাবে রুদ্ধদ্বার অনুশীলন করানো হবে। সেখানে সংবাদকর্মীদের প্রবেশের ও অনুশীলনের ছবি বা ভিডিও গ্রহণের কোনো সুযোগ থাকছে না।


আরও পড়ুন: নির্বাচক প্যানেলের সাথে বৈঠকে বসছেন হাথুরু


এর আগে মঙ্গলবার (২৪ এপ্রিল) অনুশীলন ক্যাম্পের জন্য ১৭ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেন নির্বাচক প্যানেল। সেই দলে অবশ্য বাংলাদেশ ক্রিকেটের পোষ্টারবয় সাকিব আল হাসান ও কাটার মাষ্টার মোস্তাফিজুর রহমানের নাম নেই।


এই মুহূর্তে আইপিএলে চেন্নাইয়ের হয়ে খেলা দ্যা ফিজ আগামী ১ মে‘র পরে টিমের সাথে যোগ দেবেন। অন্যদিকে সাকিব আল হাসান বিদেশ থেকে ফিরে ডিপিএলে যোগ দেবেন। ফলে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে এই দুই তারকাকে দলে পাচ্ছে না শান্ত-লিটনরা।


এদিকে প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু জানিয়েছেন, এই ১৭ সদস্যের স্কোয়াডের সাথে সাকিব ও মোস্তাফিজের নাম যোগ হবে এবং এখান থেকেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড ও ব্যাকআপ খেলোয়াড়ের নামের তালিকা দেওয়া হবে।


বাংলাদেশের প্রস্তুতি ক্যাম্পের স্কোয়াড: অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, লিটন কুমার দাস, তাসকিন আহমেদ, তাওহীদ হৃদয়, তানজিদ হাসান তামিম, জাকের আলি অনিক, মোহাম্মদ সাইফউদ্দিন, শেখ মেহেদি হাসান, রিশাদ হোসেন, শরিফুল ইসলাম, পারভেজ হোসেন ইমন, তানভীর ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, হাসান মাহমুদ এবং তানজিম হাসান সাকিব।


এমএল/