মেহেরপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:৩০ অপরাহ্ন, ২৫শে এপ্রিল ২০২৪


মেহেরপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
ছবি; প্রতিনিধি

সারাদেশের মতো মেহেরপুরের গাংনী উপজেলায় রোদ আর তীব্র দাবদাহে বিপর্যস্ত হয়ে উঠেছে জনজীবন। যেন কোনভাবেই কমছে না তাপমাত্রার পারদ, বরং দিন দিন আরো বাড়ছে গরম আর তীব্র তাপদাহ। সারা দেশে বৃষ্টির আশায় প্রহর গুণছে মানুষ। 


বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল সোয়া ১০টার দিকে দিকে গাংনী হাইস্কুল ফুটবল মাঠে ইসতিসকার নামাজ আদায় করেন শত শত মুসল্লী। সারা দেশের মতো তীব্র গরম থেকে স্বস্তি পেতে বৃষ্টির জন্য মেহেরপুরের গাংনীতে সালাতুল ইসতিসকার নামাজ আদায় করছেন মুসল্লিরা।


আরও পড়ুন: চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ


মুসল্লিরা কেঁদে কেঁদে আল্লাহর দরবারে দুই হাত তুলে গাংনী তথা পুরো বাংলাদেশে বৃষ্টির জন্য দোয়া করেন। এসময় নামাজ ও মােনাজাত পরিচালনা করেন গাংনী দারুসসালাম জামে মসজিদের ঈমাম মাওলানা মোহাম্মদ রুহুল আমীন।


নামাজ শেষে, মাওলানা মো. রুহুল আমীন বলেন, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় মানুষ পানির জন্য খুব বিপদে আছে। বৃষ্টি বা পানির জন্য আল্লাহ সালাতের মাধ্যমে চাইতে বলেছেন। মহান আল্লাহর কাছে চাওয়া সুন্নাত। আর চাওয়াকে আরবিতে সালাতুল ইসতিসকার বলা হয় অর্থাৎ পানির জন্য দোয়া করা। এসময় তিনি আরো বলেন, রাসুল (সাঃ) এই নামাজের সময় তার দু-হাত উল্টে মোনাজাত করতেন। তার মানে তিনি পরিস্থিতির পরিবর্তন চাচ্ছেন। আমরাও উনার মতো করে নামাজ আদায় করার চেষ্টা করেছি, উক্ত নামাজে গাংনী উপজেলার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন।


এমএল/