টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সাকিবের প্রত্যাশা


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ১০:২৯ অপরাহ্ন, ২৫শে এপ্রিল ২০২৪


টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সাকিবের প্রত্যাশা
সাকিব আল হাসান | ফাইল ছবি

টাইগারদের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত কয়েক দিন আগেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বেশি আশা না রাখার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু লাল-সবুজের সাবেক অধিনায়ক সাকিব আল হাসানের কণ্ঠে শোনা গেল যেন আশার বানী। বিশ্বকাপে নিজেদের লক্ষ্য নিয়ে কথা বলেছেন দেশসেরা এই অলরাউন্ডার। দর্শকদের ভালোবাসারও প্রতিদান দিতে চান এই ক্রিকেটার।


যুক্তরাষ্ট্রের একটি অনুষ্ঠানে বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা নিয়ে বাংলাদেশ ক্রিকেটের এই পোস্টার বয় বলেন, বিশ্বকাপ জেতার মতো অবস্থায় আসছি কি না, এটা বলাটা একটু মুশকিল। তবে টি-টোয়েন্টিতে যে কেউই যে কাউকে হারাতে পারে, এখানে বড় ছোট দল নেই। আসলে আমাদের বিশ্বাসটা দরকার, ওই বিশ্বাসটা নিয়ে যদি খেলতে পারি, আমরা অনেক ভালো করব। তবে বলছি না, ট্রফি জিততে পারব কি পারব না।


তবে বাংলাদেশেরও বিশ্বকাপ জেতার সম্ভাবনা রয়েছে বলে মনে করেন সাকিব আল হাসান। তিনি বলেন, আমাদেরও ভালো কিছুর সম্ভাবনা আছে। আমরা যদি মোমেন্টাম পেয়ে যাই আর এটা ধরে রাখতে পারি। ভালো কিছু করতে খুব বেশি একটা ম্যাচ কিন্তু জিততে হয় না। আমি আশা করছি, আমরা সেটা ভালোভাবে করতে পারব। আপনাদের সবার সমর্থন থাকলে কেন নয়, কেন নয়। আমি বিশ্বাস করি আমরা ভালো করতে পারব।


আরও পড়ুন: টাইগারদের প্রস্তুতি ক্যাম্পে সংবাদমাধ্যমের প্রবেশ নিষেধ


আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ডি গ্রুপে বাংলাদেশের সাথে আছে দক্ষিণ আফ্রিকা, নেপাল, শ্রীলঙ্কা এবং নেদারল্যান্ড। কঠিন গ্রুপে পড়লেও ম্যাচ যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে হওয়ায় কন্ডিশন থেকে ভালো সহায়তা পাওয়ার কথা জানান বিশ্বসেরা এই অলরাউন্ডার।


তিনি বলেন, যদিও আমরা কঠিন গ্রুপে আছি। কিন্তু টি-টোয়েন্টির ক্ষেত্রে আসলে দলগুলোর পার্থক্য খুব কম হয়। যেকোনো দিন যেকোনো দল যে কাউকেই হারিয়ে দিতে পারে। অবশ্যই খেলাতে কঠিন প্রতিযোগিতা হবে।


‘তবে আমার মনে হয় কন্ডিশন যেমন হবে সেটা আমাদের বেশ সহায়তা করবে। ওয়েস্ট ইন্ডিজ আমাদের (খেলার) সাথে বেশ মানানসই। একই ধরনের পিচ (বাংলাদেশের মতো) আমরা সেখানে পেতে পারি। বিশেষ করে ডালাসের মাঠে। তবে আমি জানি না নিউইয়র্কের পিচ কেমন হবে।’


সাবেক এই কাপ্তান আরও বলেন, আশা করছি অনেক সমর্থন পাব। ভালো করি বা খারাপ করি আপনাদের অনেক বেশি সমর্থন পাব, এটাই আমার আশা। সমালোচনাও করতে পারেন, এতে কোনো সমস্যা নেই। আমি মনে করি, আমরা আপনাদের সবার ভালোবাসা ও সমর্থনের প্রতিদান দিতে পারব।


এমএল/