রিয়ালের ঘরেই ৪ গোল দিল বার্সেলোনা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


রিয়ালের ঘরেই ৪ গোল দিল বার্সেলোনা

বার্সেলোনার কাছে পাত্তাই পেল না রিয়াল মাদ্রিদ। রোববার রাতের ম্যাচে স্বাগতিকদের জালে এক হালি গোল দিয়েছে সফররত বার্সেলোনা। ঘরের মাঠ সান্তিয়াগো বার্ন্যাব্যুতে ৪-০ গোল ব্যবধানে জিতেছে জাভি হার্নান্দেসের শিষ্যরা। দলের হয়ে জোড়া গোল করেছেন আবেমেয়াং। এছাড়া একটি করে গোলের দেখা পেয়েছেন রোনাল্ড আরোহো ও ফেররান তোরেস।

নিজেদের মাটিতে জয়ের লক্ষ্যে খেলতে নামা রিয়াল মাদ্রিদ ম্যাচের শুরুর দিকে বল দখল এবং আক্রমণে এগিয়ে থাকলেও ক্রমান্বয়ে খেলা গোছাতে থাকে বার্সেলোনা। এরপর চালাতে থাকের একের পর এক আক্রমণ। সেই সুবাদে ম্যাচের ২৯তম মিনিটে কাঙ্ক্ষিত প্রথম গোলের দেখা পায় সফরকারীরা। উসমান দেম্বেলে ডান দিক থেকে দারুণ ক্রস বাড়ান আর কোনাকুনি হেডে ঠিকানা খুঁজে নেন অবামেয়াং।

প্রথমার্ধের খেলায় আরও একটি গোল পায় বার্সেলোনা। ৩৮তম মিনিটে দেম্বেলের দারুণ ক্রসে লাফিয়ে হেডে ব্যবধান দ্বিগুণ করেন উরুগুয়ের ডিফেন্ডার আরোহো। প্রথমার্ধের খেলা শেষ হয় ২-০ গোল ব্যবধানেই।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরতে শুরু থেকেই আক্রমণাত্মক খেলা শুরু করেন রিয়াল মাদ্রিদের আক্রমণভাগের ফুটবলাররা। কিন্তু দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে আবারও গোল খেয়ে বসে স্বাগতিকরা। এ সময় ব্যবধান তিনগুণ করেন বার্সেলোনার স্প্যানিশ তারকা ফুটবলার ফেররান তোরেস। এর চার মিনিট পর ব্যবধান চারগুণ করেন পিয়েরে এমেরিক আবেমেয়াং।

চার গোল খেয়ে পিছিয়ে পড়া রিয়াল মাদ্রিদ এ সময় অনেকটা এলো-মেলো ফুটবল খেলত থাকেন। আর শেষ পর্য খেলে মেলেনি কোনো গোল। ফলে ৪-০ গোল ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়েন জাভির শিষ্যরা।

পুরো ম্যাচে অসংখ্য সুযোগ তৈরি করেছে বার্সেলোনা। প্রায় ৬০ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশ্যে ১৮টি শট নেয় তারা, যার ১০টি লক্ষ্যে। অবামেয়াং, ফেররান নিশ্চিত কয়েকটি সুযোগ নষ্ট না করলে ব্যবধান হতে পারতো আরও বড়।

এসএ/