অস্ত্র ও গুলিসহ ৫ রোহিঙ্গা আটক


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৪৭ অপরাহ্ন, ২৮শে এপ্রিল ২০২৪


অস্ত্র ও গুলিসহ ৫ রোহিঙ্গা আটক
ছবি: জনবাণী

কক্সবাজারে উখিয়া উপজেলার আশ্রয় শিবির থেকে দেশি-বিদেশি অস্ত্র ও গুলিসহ পাঁচজন রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে এপিবিএন পুলিশ।


রবিবার ভোর রাতে উখিয়া উপজেলার কুতুপালং ২-ওয়েস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৯ ব্লকে এ অভিযান চালানো হয় বলে জানান ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মোহাম্মদ ইকবাল।


আটকরা হল, উখিয়া উপজেলার কুতুপালং ২-ওয়েস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৯ ব্লকের মৃত কবির আহম্মদের ছেলে মোহাম্মদ জোবায়ের (২২) এবং একই ক্যাম্পের সি-২ ব্লকের মৃত আব্দুল জলিলের ছেলে দিল মোহাম্মদ (৩৫), সি-৭ ব্লকের আব্দুস সালামের ছেলে মোহাম্মদ খলিল (৩৪), সি-২ ব্লকের মতিউর রহমানের ছেলে মোহাম্মদ ইদ্রিছ (২৮) ও এ-৬ ব্লকের মৃত সাব্বির আহাম্মদের ছেলে মোহাম্মদুল্লাহ (২৫)।


এপিবিএন পুলিশ জানিয়েছে, আটকরা সকলে রোহিঙ্গা ক্যাম্প ভিত্তিক একটি সশস্ত্র সন্ত্রাসী সংগঠনের সক্রিয় সদস্য। 


আরও পড়ুন: কক্সবাজারে পুলিশের অভিযানে দুর্ধর্ষ অপহরণকারী চক্রের ২ সদস্য গ্রেফতার


এডিআইজি ইকবাল বলেন, রবিবার ভোর রাতে উখিয়া উপজেলার কুতুপালং ২-ওয়েস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৯ ব্লকের জনৈক ব্যক্তির বসত ঘরে কতিপয় লোকজন অপরাধ সংঘটনের উদ্দেশ্যে সশস্ত্র অবস্থায় অবস্থান করছে খবরে এপিবিএন পুলিশের একটি দল অভিযান চালায়। এতে সন্দেহজনক বসত ঘরটি ঘিরে ফেললে ১০/১২ জন লোক পুলিশ সদস্যদের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এসময় ধাওয়া দিয়ে ৫ জনকে আটক করা সম্ভব হলেও অন্যরা পালিয়ে যায়।


“পরে আটকদের শরীর এবং বসত ঘরটি তল্লাশী করে পাওয়া যায় বিদেশি ৫ টি পিস্তল, দেশিয় তৈরী ২ টি বন্দুক ও ১৮ টি গুলি।”


আরও পড়ুন: কক্সবাজারে অপহৃত ৩ শিশু ও রোহিঙ্গা নেতা উদ্ধার, আটক ৩


এপিবিএন পুলিশের এ কর্মকর্তা বলেন, “আটকরা রোহিঙ্গা ক্যাম্প ভিত্তিক একটি সশস্ত্র সন্ত্রাসী সংগঠনের সক্রিয় সদস্য। তাদের প্রত্যেকের বিরুদ্ধে নানা অপরাধে জড়িত থাকার অভিযোগ রয়েছে।”


আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান এডিআইজি মোহাম্মদ ইকবাল।


জেবি/এসবি