পর্নোগ্রাফি আইনের মামল, অব্যাহতি পেলেন জাবি শিক্ষিকা


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩:১৪ অপরাহ্ন, ২৯শে এপ্রিল ২০২৪


পর্নোগ্রাফি আইনের মামল, অব্যাহতি পেলেন জাবি শিক্ষিকা
ফাইল ছবি

পর্ণোগ্রাফির মাধ্যমে মানহানির অভিযোগে শ্বাশুড়ির করা মামলায় অব্যাহতি পেয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভাষা কোর্সের খণ্ডকালীন শিক্ষিকা গুলশান আরা। 


সোমবার (২৯ এপ্রিল) ঢাকা মহানগর দায়রা জজ আস সামছ জগলুল হোসেনের আদালত আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মতো উপাদান না পাওয়ায় তাকে অভিযোগ থেকে অব্যাহতির আদেশ দেন। 


আরও পড়ুন: হাইকোর্টের রায়: রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়


আসামি গুলশান আরার আইনজীবী আল মামুন রাসেল বিষয়টি নিশ্চিত করে বলেন, শুধুমাত্র হারিয়ে যাওয়া সীম এর কারণে এই মিথ্যা মামলায় উনি ফেসে যান এবং শুশুর বাড়ির পরিকল্পিত মিথ্যা ও বানোয়াট মামলায় উনাকে ফাসানো হয়েছে। তদন্ত কর্মকর্তা তদন্ত করেছে কিন্তু কোন ফরেনসিক রিপোর্ট প্রদান করেননি। আমরা আদালতে তার অব্যাহতি চেয়ে আবেদন করি। শুনানি শেষে আদালত তাকে অভিযোগ থেকে অব্যাহতি দিয়েছেন। 


আরও পড়ুন: শপথ নিলেন আপিল বিভাগের তিন বিচারপতি


মামলা সূত্রে জানা যায়, মামলার অভিযোগ থেকে জানা যায়, আসামি গুলশান আরা বাদীর মেয়ের ছবি এডিট করে নগ্ন ছবি তৈরি করে। ২০২২ সালের ৯ মে বাদীর মেয়ের বান্ধবীর ম্যাসেঞ্জারে ওই ছবি পাঠায়। এ বিষয়ে জিজ্ঞাসা করলে গুলশান আরা হুমকি দিয়ে বলেন, বেশি বাড়াবাড়ি করলে ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিগুলো ছড়িয়ে দিবে। পরে বাদী খোঁজ নিয়ে জানতে পারেন, ফেসবুক আইডিটি তার ছেলের স্ত্রী গুলশান আরার। পরে তিনি এ ঘটনায় ২০২২ সালের ৬ ডিসেম্বর বাড্ডা থানায় মামলা করেন।


তদন্ত শেষে ২০২৩ সালের ৩০ মে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা বাড্ডা থানার উপ-পরিদর্শক মো. রাসেল পারভেজ।


জেবি/এসবি