ক্যাপ্টেন হিসেবে সিরিজটা জিততে চাই: নাজমুল শান্ত


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৪:১৪ অপরাহ্ন, ২রা মে ২০২৪


ক্যাপ্টেন হিসেবে সিরিজটা জিততে চাই: নাজমুল শান্ত
ছবি: সংগৃহীত

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে নিজেদেরকে প্রস্তুত করতে জিম্বাবুয়ের বিপক্ষে খেলতে বন্দরনগরীতে্ উড়াল দিয়েছে টাইগার বাহিনী। বর্তমান জিম্বাবুয়ে দল আন্তজার্তিক ক্রিকেটে খুব একটা সুবিধা করতে পারেনি। ওডিআইয়ের পর আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও অংশগ্রহণ করার যোগ্যতা অর্জন করতে পারেননি রাজা-উইলিয়ামসরা।


তবে  মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে রোডেশিয়ানদের দুর্বল ভাবে নিচ্ছে না শান্তর দল। সিরিজটা সহজ হবে না, অনেক লড়াই হবে বলে মন্তব্য করেছেন দলটির অধিনায়ক নাজমুল হাসান শান্ত।


শুক্রবার (৩ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। চট্টগ্রামে বাকি দুই ম্যাচ ৫ ও ৭ মে। সিরিজের শেষ দুই ম্যাচের ভেন্যু মিরপুরের শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। ১০ মে ও ১২ মে এই দুই ম্যাচ অনুষ্ঠিত হবে। এর আগে বৃহস্পতিবার ম্যাচের পূর্বে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন টাইগার অধিনায়ক।


আরও পড়ুন: জিম্বাবুয়ে সিরিজে থাকছেন যে পাঁচ বাংলাদেশি আম্পায়ার 


এ সময় উগান্ডার কাছে হেরে যাওয়া জিম্বাবুয়ের শক্তি নিয়ে অধিনায়ক বলেন, টি-টোয়েন্টিতে বড় দল, ছোট দল নেই। আপনি যেটা বললেন, উগান্ডার কাছে জিম্বাবুয়ে হেরে গেছে। আবার জিম্বাবুয়ে শ্রীলঙ্কাকে হারিয়েছে কিছু দিন আগে।


‘সেভাবে চিন্তা করলে খুব বেশি পার্থক্য আমার কাছে লাগে না। ম্যাচটা কীভাবে খেলছি, নিজেদের কীভাবে প্রস্তুত করছি, আত্মবিশ্বাস তৈরি করছি এটা গুরুত্বপূর্ণ। এতটুকু বলতে পারি, সিরিজটা সহজ হবে না, অনেক লড়াই হবে। কারণ তারাও ভালো দল।’


আরও পড়ুন: চমক দিয়ে আসন্ন সিরিজের দল ঘোষণা করল বিসিবি


প্রতিপক্ষকে সম্মান করলেও সিরিজ জয় ছাড়া ভিন্ন কিছু ভাবছেন না অধিনায়ক শান্ত । তিনি জানান, প্রথমত ক্যাপ্টেন হিসেবে সিরিজটা জিততে চাই। এটাই প্রথম লক্ষ্য। প্রস্তুতির কথা অবশ্যই মাথায় থাকবে, প্রস্তুতি নিতে গিয়ে খেলাটাকে হালকা ভাবে নিব অনেক এক্সপেরিমেন্ট করব তাও না। যে ১৫ জন খেলোয়াড় আছে সবাই এই দলকে হারানোর সামর্থ্য রাখে।


 জেবি/আজুবা