ছিনতাইকারীর ছুরিকাঘাতে কলেজছাত্র নিহত


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:৪০ অপরাহ্ন, ৫ই মে ২০২৪


ছিনতাইকারীর ছুরিকাঘাতে কলেজছাত্র নিহত
নিহত আল আমিন। ফাইল ছবি

গাজীপুরে বেড়াতে গিয়ে ছিনতাইকারীর ছুরিকাঘাতে এক কলেজছাত্র নিহত হয়েছে।


শনিবার (৪ মে) বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। নিহত আল আমিন (১৯) কুড়িগ্রামের রাজারহাট থানার বিদ্যানন্দ গ্রামের আক্তার আলীর ছেলে। সে গাজীপুর সদর থানাধীন চান্দনা উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র ছিল।


আরও পড়ুন: কুড়িগ্রামে তীব্র তাপদাহে ধান কাটতে গিয়ে দিনমজুরের মৃত্যু


নিহতের ভগ্নিপতি ইকবাল হোসেন বলেন, শনিবার আল আমিন ও তার খালাতো ভাই শাকিল আহমেদসহ চারজন বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট চত্বরে বাড়াতে যায়। এ সময় চার-পাঁচজন ছিনতাইকারী প্রথমে তাদের নাম পরিচয় জানতে চায়। এরপর তাদের সঙ্গে যা যা আছে তা দিতে বলে। এক পর্যায়ে আল আমিনের কাছে থাকা মোবাইল ফোনটি ছিনতাইয়ের চেষ্টা করে তারা। এ সময় আল আমিন তাদের বাধা দিলে তার বুকের বাম পাশে ছুরিকাঘাত করে তার খালাত ভাই শাকিল আহমেদের মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে সীমানা প্রাচীর টপকে পালিয়ে যায়। 


আল আমিনের সঙ্গে থাকা বন্ধু মোমিনুল হক বলেন,শনিবার আল আমিনসহ আমার চারজন ধান গবেষণা ইনস্টিটিউট চত্বরে বেড়াতে এবং ছবি তুলতে যাই। পরে সেখানে আমরা ছিনতাইকারীর কবলে পড়ি। এ সময় ছিনতাইকারীর ছুরিকাঘাতে আল আমিন আহত হয়। তাকে উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায় তার বন্ধুরা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আল আমিন। ওই প্রতিষ্ঠানের নিরাপত্তার জন্য আনসার সদস্য মোতায়েন থাকলেও দিনে দুপুরে এ ঘটনা ঘটে।


আরও পড়ুন: কুড়িগ্রামে ৪ বছরের শিশুকে ধর্ষণ, থানায় মামলা


গাজীপুর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাফিউল করিম রাফি জানান, হাসপাতালে চিকিৎসকের অবহেলার কারণে আল আমিনের মৃত্যু হওয়ার অভিযোগে তার স্বজনরা বিক্ষুব্ধ হয়ে উঠলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আল আমিন হত্যাকাণ্ডে জড়িতদের শনাক্ত ও গ্রেফতারের চেষ্টা চলছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।



আরএক্স/