বিশ্বকাপ না জিতলে পাকিস্তানের ক্রিকেটাররা হারাবে বিপুল অঙ্কের অর্থ


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৮:৪৪ অপরাহ্ন, ৫ই মে ২০২৪


বিশ্বকাপ না জিতলে পাকিস্তানের ক্রিকেটাররা হারাবে বিপুল অঙ্কের অর্থ
ছবি: সংগৃহীত

আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপ এ লক্ষ্যে বিশ্বের বড় বড় ক্রিকেট দলগুলো নিজেদের দল গোছাতে ব্যস্ত। আবার কোনো কোনো দল বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুতি যাচাই করতে সিরিজের আয়োজন করছে। এবার ক্রিকেটের নবম আসর বসবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে। খেলা শুরু আগামী ১ জুন থেকে। তবে পাকিস্তান আনুষ্ঠানিকভাবে এখনো দল চূড়ান্ত করে নি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তারা দুটি দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ খেলবে ইংল্যান্ড এবং আয়ারল্যান্ডের বিপক্ষে। তারপর ক্রিকেটারদের পারফরমেন্সের উপরে ভিত্তি করে বিশ্বকাপের জন্য দল চূড়ান্ত করবে দেশটির বোর্ড। বিশ্বকাপ 


আরও পড়ুন:বাবরেই আস্থা রেখে পাকিস্তানের দল ঘোষণা


তবে এরই মধ্যে দেশের ক্রিকেটারদেরকে আত্নবিশ্বাস বাড়াতে বড় অঙ্কের অর্থ পুরস্কারের ঘোষণা দিয়েছেন পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি। তবে সে জন্য বাবর আজমদের জিততে হবে বিশ্বকাপ শিরোপা। 


আরও পড়ুন:আগের দিন ৩ উইকেট তুলে, পরের দিনই মৃত্যু ইংলিশ স্পিনারের


দেশটির সংবাদমাধ্যম জিও সুপারের এক প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তান যদি বিশ্বকাপে ভালো করতে পারে এবং আগামী ২৯ জুনের ফাইনালে তাহলে দলের প্রত্যেক ক্রিকেটারকে এক লাখ ডলার করে পুরস্কার দেওয়া হবে। রবিবার ( ৫ মে) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ক্রিকেটারদের সঙ্গে মধ্যাহ্নভোজের এক অনুষ্ঠানে এ ঘোষণা দেন বোর্ডটির চেয়ারম্যান। 


প্রসঙ্গত, এবারের বিশ্বকাপেও একই গ্রুপ ‘এ’-তে আছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত-পাকিস্তান। এই ম্যাচ নিউইয়র্কের নাসাউ স্টেডিয়ামে ৯ জুন অনুষ্ঠিত হবে। তার পূর্বে বাবররা আসরের প্রথম ম্যাচ খেলবেন ৬ জুন, তাদের প্রতিপক্ষ স্বাগতিক যুক্তরাষ্ট্র। ভারত-পাকিস্তানের গ্রুপটিতে বাকি দলগুলো হচ্ছে— আয়ারল্যান্ড, যুক্তরাষ্ট্র ও কানাডা।


জেবি/আজুবা