বাবরেই আস্থা রেখে পাকিস্তানের দল ঘোষণা


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৬:১৯ অপরাহ্ন, ২রা মে ২০২৪


বাবরেই আস্থা রেখে পাকিস্তানের দল ঘোষণা
ছবি: সংগৃহীত

আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপ এ লক্ষ্যে বিশ্বের বড় বড় ক্রিকেট দলগুলো নিজেদের দল গোছাতে ব্যস্ত। আবার কোনো কোনো দল বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুতি যাচাই করতে সিরিজের আয়োজন করছে। এবার দুটি দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৮ সদস্যবিশিষ্ট স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সিরিজটি হবে ইংল্যান্ড এবং আয়ারল্যান্ডের বিপক্ষে। দলের নেতৃত্বে থাকবেন পাক অধিনায়ক বাবর আজম।


রাজ্জাক-রিয়াজদের নির্বাচক প্যানেল ১৮ সদস্যবিশিষ্ট দল ঘোষণা করলেও এর মধ্যে থেকেই ১৫ জনকে বিশ্বকাপের জন্য চূড়ান্ত করবে দেশটির ক্রিকেট বোর্ড। বিশ্বকাপের জন্য যেকোনো দল ২৪ মে পর্যন্ত পরিবর্তন আনতে পারবে।


আরও পড়ুন: ছয় অলরাউন্ডার নিয়ে বিশ্বকাপে মাঠ কাঁপাতে প্রস্তুত রশিদের দল


ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন হারিস রাউফ, আজম খান,হাসান আলী ও সালমান আঘা। বাদ পড়েছেন উসামা মীর ও জামান খান। নিউজিল্যান্ড সিরিজে বিশ্রামে থাকা দুই ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ান ও ইরফান খানকে দলে ফেরানো হয়েছে এই সিরিজে। পিএসএলে দারুণ ফর্ম এবং অভিজ্ঞতার কারণে দলে আনা হয়েছে হাসান আলীকে।


আগামী ১০ মে থেকে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ এবং ২২ মে থেকে ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচে টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান।


আরও পড়ুন: পাকিস্তানের নতুন কোচ কারস্টেন ও গিলেস্পিই


আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সিরিজের জন্য পাকিস্তান স্কোয়াড:


বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সাইম আয়ুব, ফখর জামান, ইরফান খান নিয়াজী, ইফতেখার আহমেদ, উসমান খান, আজম খান (উইকেটরক্ষক), শাদাব খান, ইমাদ ওয়াসিম, শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ আমির, নাসিম শাহ, হারিস রাউফ, হাসান আলী, সালমান আলি আঘা, আব্বাস আফ্রিদি ও আবরার আহমেদ।

জেবি/আজুবা