বিদ্যুৎ প্রতিমন্ত্রীর বাসভবন এলাকায় লোডশেডিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১০:৪৩ অপরাহ্ন, ৯ই মে ২০২৪


বিদ্যুৎ প্রতিমন্ত্রীর বাসভবন এলাকায় লোডশেডিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর
প্রধানমন্ত্রী শেখ হাসিনা | ছবি: সংগৃহীত

লোডশেডিং শুধু গ্রামে নয়, এখন থেকে লোডশেডিং হবে গুলশান-বনানীতে এ কথা জানিয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের বাসভবন এলাকায় লোডশেডিংয়ের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


বৃহস্পতিবার (৯ মে) সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদে চলমান দ্বিতীয় অধিবেশনের সমাপনী বক্তব্যে এ কথা জানান প্রধানমন্ত্রী। এই অধিবেশনে সভাপতিত্ব করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।


তিনি বলেন, বিদ্যুৎ উৎপাদনে বিশেষ আইন নিয়ে সমালোচনা কেন? পৃথিবীতে এমন কোনো রাষ্ট্র নেই, যারা ক্যাপাসিটি পেমেন্ট ছাড়া বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করেছে। কিন্তু প্রতিনিয়ত এটা নিয়ে আলোচনা শুনি। ওই আইনে কাউকেই দায়মুক্তি দেওয়া হয়নি।


আরও পড়ুন: প্রধানমন্ত্রীর কাছে রেডি টু কুক ফিশ ও মিল্কিং মেশিন হস্তান্তর


তিনি আরও বলেন, বিদ্যুৎ উৎপাদন বহুমুখী করছে সরকার। হ্যাঁ, গত কয়েকদিন তীব্র গরমে কিছুটা লোডশেডিং হয়েছে। আর আমরা তা স্বীকার করি। আমি নির্দেশ দিয়েছি লোডশেডিং শুধু গ্রামে নয়, এখন থেকে বিদ্যুৎ সংকটে গুলশান-বনানীতেও লোডশেডিং হবে। বিদ্যুৎ প্রতিমন্ত্রীর বাসভবন এলাকায়ও লোডশেডিং দেওয়ার নির্দেশ দিয়েছি।


এ সময় শেখ হাসিনা, সামিটের বিলম্ব বিদ্যুৎ উৎপাদনের জন্য জরিমানা আদায় হয়েছে। বিশেষ আইন নিয়ে যারা কথা বলছেন, বিভিন্ন সমালোচনা করছেন তারা অর্বাচীন।


রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ নিয়ে সমালোচনা হয় জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, অথচ সেটাই সবচেয়ে উন্নত বিদ্যুতের সোর্স। রূপপুরে আরও একটি পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করা হবে।


আরও পড়ুন: তথ্য চুরি করে এনআইডি বিক্রি করতেন ইসির কর্মচারী জামাল


এদিকে, বৃহস্পতিবার (৯ মে) রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক সভায় নিজের নামে আগামীতে আর কোনো প্রকল্প না করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


এ সময় তিনি বলেছেন, নিজের নাম ব্যবহার করে আর যাতে কোনো প্রকল্প না নেওয়া হয়। এমনকি খুলনায় শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে নিজের নাম বাদ দেওয়ারও নির্দেশ দিয়েছেন তিনি। ভবিষ্যতে কোনো স্থাপনার নাম তার নামে না রাখারও অনুরোধ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


এমএল/