টাইগারদের ব্যাটিং ইনিংসে ধস, প্রতিপক্ষকে দিল মামুলি টার্গেট


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৮:১৮ অপরাহ্ন, ১০ই মে ২০২৪


টাইগারদের ব্যাটিং ইনিংসে ধস, প্রতিপক্ষকে দিল মামুলি টার্গেট
ছবি: সংগৃহীত

ওপেনিং জুটিতে ১০১ রান যোগ হওয়ার পর স্বভাবতই ২০০ রানের প্রত্যাশা করেছিলেন দর্শকরা। তবে এদিন রীতিমত হতাশায় ডুবিয়েছেন ব্যাটাররা। এরপর ৪২ রানের ব্যবধানে ১০ উইকেট হারায় বাংলাদেশ দল। আর এতেই ফীকে হয়ে যায় বড় পুঁজির স্বপ্ন। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে জিম্বাবুয়েকে ১৪৪ রানের মামুলি এক লক্ষ্য ছুঁড়ে দিয়েছে নাজমুল হোসেন শান্তর দল।


শুক্রবার (১০ মে) মিরপুরে টস হেরে আগে ব্যাট করতে নেমে ১৯ দশমিক ৫ ওভারে দশ উইকেটের বিনিময়ে ১৪৩ তুলেছে সক্ষম হয়েছে বাংলাদেশ। দলের হয়ে ৩৭ বলে সর্বোচ্চ ৫২ রান করেন তানজিদ হাসান তামিম।


ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতে দুর্দান্ত শুরু করেছিল বাংলাদেশের ওপেনার ব্যাটাররা। কোনো উইকেট না হারিয়েই ১১ ওভারে ১০০ রান তুলে ফেলেন দুই ওপেনার সৌম্য ও তামিম।


আরও পড়ুন: ৩ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে সাকিব-শান্তরা


দলীয় ১০১ রানের মাথায় ড্রেসিং রুমের পথ ধরেন আগ্রাসী মেজাজে ব্যাট করতে থাকা তানজিদ হাসান তামিম। জঙ্গির বলে ক্যাম্পবেলের মুঠোবন্দি হওয়ার আগে তার ব্যাট থেকে এসেছে মূল্যবান ৫২ রান।


তরুণ এই ওপেনার ফেরার পর আরেক ওপেনার সৌম্যও উইকেটে বেশি সময় থিতু হতে পারেননি। ফেরার আগে ২ ছক্কা ও তিন চারে ৩৪ বলে ৪১ রানের ইনিংস সাজান এই ব্যাটার।


তবে এই ম্যাচে সমর্থকদের হতাশ করেন হৃদয়। রাজার বলে সুইপ করতে গিয়ে ডিপ-স্কয়ার লেগে বেনেটের তালুবন্দি হন মিডল-অর্ডার এই ক্রিকেটার।


আরও পড়ুন: কেমন হতে পারে বিশ্বকাপের বাংলাদেশ দল?


দীর্ঘ ১০ মাস পর টি–টোয়েন্টিতে ফিরে ৩ বলের বেশি টিকতে পারেননি দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বেনেটের বলে বোল্ড হয়ে মাত্র এক রানেই প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। এরপর ওভারের শেষ বলে শান্তকেও ফিরিয়েছেন বেনেট।


এরপর একে একে ফেরেন জাকির, রিশাদ, তাসকিন, তানভির, তানজিম এবং দ্যা ফিজ। এতে নির্ধারিত ২০ ওভারের আগেই গুটিয়ে যায় বাংলাদেশের ব্যাটিং ইনিংস। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ১৪৩ রানের সংগ্রহ দাড় করায় বাংলাদেশ।


এমএল/