দেশসেরা নরসিংদীর নাসিমা কাদির মোল্লা স্কুল


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:১৫ অপরাহ্ন, ১২ই মে ২০২৪


দেশসেরা নরসিংদীর নাসিমা কাদির মোল্লা স্কুল
ছবি: সংগৃহীত

এসএসসি পরীক্ষায় শতভাগ পাশসহ ৯৯ দশমিক ৬৬ শতাংশ জিপিএ-৫ পেয়ে দেশসেরা ফলাফল অর্জন করেছে নরসিংদীর নাসিমা কাদির মোল্লা হাইস্কুল এন্ড হোমস্। রাজধানীসহ দেশের নামি-দামি শিক্ষা প্রতিষ্ঠানকে পেছনে ফেলে এমন অভূতপূর্ণ সাফল্যে খুশি বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবকরা।


রবিবার (১২ মে) ফলাফল ঘোষণার পর থেকে বিদ্যালয়ে আসতে শুরু করে ফলাফল অর্জনকারী শিক্ষার্থীরা। পাশাপাশি অভিভাবকদের হাসিমাখা মুখ উৎসব মুখরিত করে বিদ্যালয় প্রাঙ্গন।


দ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়, ২০২৪ সালে এসএসসি পরীক্ষায় নাসিমা কাদির মোল্লা হাইস্কুল এন্ড হোমস (এনকেএম) থেকে ২৯৫ জন শিক্ষার্থী অংশ নেয়। এতে ২৯৪ শিক্ষার্থী জিপিএ-৫ এবং একজন শিক্ষার্থী জিপিএ ৪.৯৪ পেয়ে শতভাগ পাশ করেছে। ফলে নরসিংদীর এই বিদ্যালয়টি জেলার গন্ডি পেরিয়ে সারাদেশের সেরা প্রতিষ্ঠানের সুনাম অর্জন করে। এতে উল্লাসিত বিদ্যালয়ের শিক্ষার্থী এবং অভিভাবকরা।


আরও পড়ুন: ঈদের পর থেকে শিক্ষাপ্রতিষ্ঠানে শনিবারও সাপ্তাহিক ছুটি


এদিকে, প্রতিষ্ঠার পর থেকেই ধারাবাহিক সাফল্য অর্জন করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে ফাউন্ডেশনের চেয়ারম্যান আব্দুল কাদির মোল্লা। তিনি জানান, নিয়মানুবর্তিতা এবং কঠোর পরিশ্রম করলে দেশের যে কোন প্রতিষ্ঠান সফলতা অর্জন করতে সক্ষম।  শিক্ষকরাও তাদের পরিশ্রমের ফল পেয়ে আবেগাপ্লুত।


আরও পড়ুন: পা দিয়ে লিখে জিপিএ-৫ পেল সীতাকুণ্ডের রাব্বি


প্রধান শিক্ষক ইমন হোসেন গণমাধ্যমকে বলেন, “সঠিক পরিকল্পনা এবং কঠিন মনিটরিংয়ের কারণে আজকের এই ফলাফল। আমরা বছরের শুরুতেই কিছুটা দুর্বল ও পিছিয়েপড়া শিক্ষার্থীদের চিহ্নিত করি। ক্লাসের বাইরে ওদেরকে আলাদা ক্লাসের ব্যবস্থা করি। প্রতি ১৫ শিক্ষার্থীর জন্য আমাদের একজন গাইড শিক্ষক রয়েছে। যে গাইড শিক্ষক সার্বক্ষণিক তাদেরকে মনিটরিং করেন এবং তাদের সমস্যাগুলো চিহ্নিত করে সমাধান করার জন্য লেগে থাকেন। যার ফলশ্রুতিতে একঝাঁক তরুণ শিক্ষক-শিক্ষিকার কঠোর পরিশ্রম এবং ছাত্রছাত্রীদের কঠোর অধ্যাবসায়ের ফলে এই অর্জন সম্ভব হয়েছে।”


জেবি/এসবি