ভারতকে হারাতে বাংলাদেশের প্রয়োজন ২৩০ রান


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ভারতকে হারাতে বাংলাদেশের প্রয়োজন ২৩০ রান

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে জয়ের ইতিহাস থাকলেও ওয়ানডে ফরম্যাটে কখনো জেতা হয়নি বাংলাদেশের নারীদের। বিশ্বকাপের মঞ্চে অবশ্য টাইগ্রেসদের সামনে ইতিহাস গড়ার হাতছানি। ভারতকে হারাতে হলে বাংলাদেশকে করতে হবে ২৩০ রান। হ্যামিলটনে টসে জিতে আগে ব্যাটিং করতে নেমে ভারত নির্ধারিত পঞ্চাশ ওভারে তুলতে পারে ৭ উইকেটে ২২৯ রান।

শুরুতে ব্যাটিং করতে নেমে ওপেনিংয়ে উড়ন্ত সূচনা পায় ভারতীয় নারীরা। ১৫ ওভারে তোলে ৭৪ রান। তবে ৩০ রান করা স্মৃতি মান্দানাকে নাহিদা আক্তার ফেরালে ভাঙ্গে সেই জুটি। এরপর কোনও রান যোগ না করতে আরও দুই উইকেট হারায় ভারত।

রিতু মণি পরপর দুই বলে ফেরায় ৪২ রান করা শেফালি ভার্মা ও রানের খাতা না খোলা মিতালি রাজকে। চতুর্থ উইকেটে ৩৪ রান যোগ করেন যষ্টিকা ভাট ও হারমাপ্রিত কৌর। তবে ১৪ রান করা হারমানপ্রিতকে রান আউটের ফাঁদে ফেলে ফেরান হারমানপ্রিতকে।

পঞ্চম উইকেটে রিচা ঘোষকে নিয়ে ৫৪ রানের জুটি গড়েন অর্ধশতক হাঁকানো যষ্টিকা। রিচা ফেরেন ২৬ রান করে এবং যষ্টিকা বরাবর ফিফটি ছুঁয়েই রিতু মণির বলে আউট হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন।

শেষদিকে পূজা ভাস্ত্রাকরের ৩০ ও স্নেহ রানার ২৭ রানের উপর ভর করে ২২৯ রানের সংগ্রহ দাঁড় করায় ভারত। বাংলাদেশের হয়ে রিতু মণি ৩৭ রানে ৩টি ও নাহিদা ৪২ রানে দুই উইকেট শিকার করেন।

প্রতিবেদক লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৮.৪ ওভারে ২ উইকেটে ১৫ রান।

এসএ/