সমিতির সদস্যপদে বহাল জায়েদ, বাদ হতে পারে নিপুণের


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ১১:১১ অপরাহ্ন, ১৬ই মে ২০২৪


সমিতির সদস্যপদে বহাল জায়েদ, বাদ হতে পারে নিপুণের
ছবি: সংগৃহীত

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে ঘিরে আলোচনার যেনো কোনো কমতি নেই। সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন গত ১৯ এপ্রিল অনুষ্ঠিত হয়। এতে বিপুল ভোটে জয়ী হয় মিশা-ডিপজল প্যানেল। ইতোমধ্যে কাজও শুরু করেছেন নতুন কমিটি। ইতোমধ্যেই কমিটি বাতিল চেয়ে হাইকোর্টে রিট করেছেন পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নাসরিন আক্তার নিপুণ। এই রিটে তাদের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনেও নিষেধাজ্ঞা চাওয়া হয়েছে।


শুধু তাই নয়, লন্ডন থেকে এক সাক্ষাৎকারে ডিপজলকে ‘অশিক্ষিত’ বলে মন্তব্য করেছেন সমিতির সাবেক সাধারণ সম্পাদক নিপুণ আক্তার।


তিনি বলেন, স্যরি টু সে, আমাকে বলতে হচ্ছে- শিল্পী সমিতিতে এমন একজন সেক্রেটারি পদে এসেছেন যার কোনো শিক্ষাগত যোগ্যতা নেই। এটা ২০২৪ সাল। আমরা সবাই ২০২৪ সালে দাঁড়িয়ে আছি। এটা কোনো অশিক্ষিত লোকদের জায়গা না, এটা আনকালচারদের স্থান না। এটা হলো কাজ করে দেখিয়ে দেওয়া লোকদের জায়গা।


আরও পড়ুন: অফস্ক্রিনে চুমু দেয়ার চেষ্টা, জয়ের বিরুদ্ধে চিত্রনায়িকার অভিযোগ


এরপর এই নায়িকা বলেন, শুধুমাত্র কাজ করলেই হবে না। জ্ঞান থাকতে হবে, আর শিক্ষিত হতে হবে। আমি একজন গ্রাজুয়েট সম্পন্ন করা ব্যক্তি। এমনকি আমার তিন প্রজন্ম গ্রাজুয়েট।


নিপুণের এমন মন্তব্যের পর বর্তমান কমিটি বৃহস্পতিবার (১৬ মে) এক জরুরি মিটিংয়ে বসেন। এরপর গণমাধ্যমকর্মীদের কমিটির সহসভাপতি ডি এ তায়েব বলেন, নিপুণের এমন মন্তব্য সত্যই খুবই হতাশাজনক। তিনি শুধু ডিপজলকেই ছোট করেননি বরং সমগ্র চলচ্চিত্র শিল্পীদের হেয় প্রতিপন্ন করেছেন। আমরা তার এমন বাজে মন্তব্যের জন্য একটি নোটিশ দেবো। আর যথাযথ উত্তর না পেলে তার সদস্যপদ বাতিল করা হবে।


এদিকে অভিনেতা জায়েদ খানের সদস্যপদ নিয়ে তিনি জানান, সে বর্তমান কমিটির কাছে চিঠি দিয়েছেন। তিনি যথাযথ ব্যাখ্যা দেওয়ায় আমরা সবকিছু খতিয়ে দেখে সত্যতা পাওয়ায় তার সদস্যপদ ফিরিয়ে দিয়েছি।


আরও পড়ুন: কানের লালগালিচায় নজর কাড়লেন ভাবনা


এদিকে নিপুণের রিটের পর বৃহস্পতিবার (১৬ মে) তার সমর্থিত শতাধিক শিল্পীরা মিশা-ডিপজল কমিটিকে সংবর্ধনা জানিয়েছেন।


এ সময় তাদের উদ্দেশে বরেণ্য অভিনেতা ডিপজল বলেন, আমরা কাউকেই আলাদা করতে চাইনি। আমি আগেও বলেছি এখনও বলছি, যারা এক দিনের জন্য সদস্য হয়েছে, কিন্তু বাদ পড়েছে তারা সদস্যপদ ফিরে পাবে সেটা নির্বাচনের আগেই আমি বলেছিলাম। যেহেতু নির্বাচিত হয়েছি এখন তাদের সদস্যপদ ফিরিয়ে দেব। এমনকি বিগত দিনে যারা ভুল করেছে তাদের আমরা ক্ষমার দৃষ্টিতে দেখছি, আপনারাও দেখবেন। এখন পেছনে ফিরে তাকানোর সময় নেই আমাদের। কীভাবে চলচ্চিত্রের উন্নয়ন সাধন করা যায় সেভাবে কাজ করতে হবে।


এমএল/