বাংলাদেশকে বড় ব্যবধানে হারল ভারত


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


বাংলাদেশকে বড় ব্যবধানে হারল ভারত

ভারতের কাছে ১১০ রানে হারল বাংলাদেশের মেয়েরা। ২৩০ রানের লক্ষ্যে খেলতে নেমে নিগার সুলতানার দল ৪০.৩ ওভারে ১১৯ রানে সবকটি উইকেট হারায়।

মঙ্গলবার (২২ মার্চ) নারী ওয়ানডে বিশ্বকাপের ২২তম ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও ভারতীয় নারী দল।
এদিন ২৩০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৩৫ রানের মধ্যেই ৫ উইকেট হারিয়ে ফেলে জ্যোতির দল। শেষ পর্যন্ত সালমা খাতুন ও লতা মণ্ডলের ব্যাটে ভর করে লজ্জার সেই স্কোর পেরোয় বাংলাদেশ।

তবে লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকে উইকেট হারানো বাংলাদেশ ম্যাচে ছিল না কখনোই। টাইগ্রেসদের পক্ষে মাত্র পাঁচ ব্যাটার দুই অঙ্কের রান স্পর্শ করেন। সালমা ৩২, লতা ২৪, মুর্শিদা ১৯, রিতু মণি ১৬ ও জাহানার ১১ রান করে বাংলাদেশের স্কোর একশো পার করে। শেষ পর্যন্ত ৪০ ওভার ৩ বলে ১১৯ রানে থামে টাইগ্রেসরা।

ভারতের পক্ষে স্নেহ রানা ৪টি ও ঝুলন গোস্বামী এবং পূজা ভাস্ত্রাকর ২টি করে উইকেট শিকার করেন।

এর আগে টসে জিতে আগে ব্যাটিং করতে নেমে ওপেনিংয়ে উড়ন্ত সূচনা পায় ভারতীয় নারীরা। ১৫ ওভারে তোলে ৭৪ রান। ৩০ রান করা স্মৃতি মান্দানাকে নাহিদা আক্তার ফেরালে ভাঙ্গে সেই জুটি। এরপর কোনও রান যোগ না করতে আরও দুই উইকেট হারায় ভারত।

রিতু মণি পরপর দুই বলে ফেরায় ৪২ রান করা শেফালি ভার্মা ও রানের খাতা না খোলা মিতালি রাজকে। চতুর্থ উইকেটে ৩৪ রান যোগ করেন যষ্টিকা ভাট ও হারমাপ্রিত কৌর। তবে ১৪ রান করা হারমানপ্রিতকে রান আউটের ফাঁদে ফেলে ফেরান হারমানপ্রিতকে।

পঞ্চম উইকেটে রিচা ঘোষকে নিয়ে ৫৪ রানের জুটি গড়েন অর্ধশতক হাঁকানো যষ্টিকা। রিচা ফেরেন ২৬ রান করে এবং যষ্টিকা বরাবর ফিফটি ছুঁয়েই রিতু মণির বলে আউট হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন।

শেষদিকে পূজা ভাস্ত্রাকরের ৩০ ও স্নেহ রানার ২৭ রানের উপর ভর করে ২২৯ রানের সংগ্রহ দাঁড় করায় ভারত। বাংলাদেশের হয়ে রিতু মণি ৩৭ রানে ৩টি ও নাহিদা ৪২ রানে দুই উইকেট শিকার করেন।

ওআ/