প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৭:৩৭ অপরাহ্ন, ২১শে মে ২০২৪


প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
ছবি: সংগৃহীত

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের মেগা আসর বসবে ২ জুন। এবার এই আসরের আয়োজকরা হলো ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র। বিশ্বকাপ মিশনে নামার আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ। বিশ্বকাপের আগে এই সিরিজ খেলে ওই দেশের আবহাওয়া-উইকেট সম্পর্কে একটা পাবে ।


তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিটি ম্যাচ মঙ্গলবার (২১ মে) টেক্সাসের হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে।


আরও পড়ুন: মুস্তাফিজ থেকে ‘ফিজ’ নামের রহস্য জানালেন নিজেই


পারফরমেন্সের হিসাবে যুক্তরাষ্ট্র বাংলাদেশের ধারে-কাছেও নেই। তবে কন্ডিশনের খাতিরেই শান্তদের জন্য গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে এই সিরিজ।


তিন ম্যাচের এই সিরিজ শুরুর আগে বাংলাদেশ দুই দিন অনুশীলন করার সুযোগ পেয়েছে। যুক্তরাষ্ট্রে পৌঁছে দু’দিন বিশ্রামের পর গত রোববার প্রথমদিনের মতো অনুশীলন করেছিল লাল-সবুজ জার্সিধারীরা।


সিরিজের প্রথম ম্যাচে তানজিদ তামিমের সঙ্গে ওপেনিংয়ে দেখা যেতে পারে সৌম্য সরকারকে। এই ওপেনারের সাম্প্রতিক ফর্ম খুব একটা ভালো না। তবে তার সামর্থ্যে ভরসা রাখতে পারে দল। আর বিশ্বকাপের আগে ফর্মে ফেরার এটাই শেষ সুযোগ হবে সৌম্যের জন্য।


আরও পড়ুন: যুক্তরাষ্ট্রের বিপক্ষে আজ রাতে মাঠে নামছে বাংলাদেশ


তিনে খেলবেন নাজমুল হোসেন শান্ত। ব্যাট হাতে সময়টা ভালো যাচ্ছে না অধিনায়কের। তাই এই সিরিজটা তার জন্যও গুরুত্বপূর্ণ। চারে দেখা যাবে তাওহিদ হৃদয়কে। সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে আছেন এই হার্ডহিটার ব্যাটার। পাঁচ-ছয়ে জায়গা নিশ্চিত অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ ও সাকিব আল হাসানের।


বাংলাদেশের সম্ভাব্য একাদশ- তানজিদ তামিম, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, জাকের আলি, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান ও শরিফুল ইসলাম।


জেবি/আজুবা