সংসদ সদস্য আনারের মরদেহ উদ্ধার হয়নি: কলকাতা পুলিশ


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৫:৫৬ অপরাহ্ন, ২২শে মে ২০২৪


সংসদ সদস্য আনারের মরদেহ উদ্ধার হয়নি: কলকাতা পুলিশ
ছবি: সংগৃহীত

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম ভারতের পশ্চিমবঙ্গ প্রদেশে চিকিৎসার জন্য গিয়ে নিখোঁজের ৮ দিন পর কলকাতার একটি এলাকায় খুন হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। কলকাতা পুলিশ জানিয়েছে এমপি আনারের মরদেহ উদ্ধার হয়নি। তিনি খুন হয়েছেন কি না, সেটিও নিশ্চিত করে কিছুই বলেনি পুলিশ।


বুধবার (২২ মে) বিকেলে নিউটাউনের সঞ্জীবা গার্ডেনস থেকে বেরিয়ে কলকাতা পুলিশের এক মুখপাত্র গণমাধ্যমকর্মীদের সাথে এ কথা বলেন।


আরও পড়ুন: এমপি আনারের হত্যাকান্ড নিয়ে যা জানা গেল


কলকাতা পুলিশের ওই মুখপাত্র বলেন, বাংলাদেশের এমপি আনোয়ারুল আজীম ব্যক্তিগত কারণে এখানে এসেছিলেন। এরপর থেকেই তিনি নিখোঁজ হয়ে যান। শনিবার (১৮ মে) বরাহনগর থানায় একটি মিসিং ডায়েরি করেন তার একজন জানাশোনা লোক গোপাল বিশ্বাস। আর তার ভিত্তিতেই আমরা তদন্ত শুরু করি।


প্রসঙ্গত, রবিবার (১২ মে) চিকিৎসার জন্য এমপি আনোয়ারুল আজিম আনার দর্শনা-গেদে সীমান্ত দিয়ে ভারতে যান। সেখানে গিয়ে তিনি তার ভারতীয় ঘনিষ্ঠ বন্ধু পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার বরানগর থানার মলপাড়া লেনের বাসিন্দা স্বর্ণ ব্যবসায়ী গোপাল বিশ্বাসের বাড়িতে ওঠেন। পরদিন সোমবার (১৩ মে) দুপুরে ডাক্তার দেখানোর উদ্দেশে বেরিয়ে যান। কিন্তু সন্ধ্যায়় ফেরার কথা থাকলেও আর ফিরে আসেননি তিনি। উল্টো দিল্লি গিয়ে সেখান থেকে হোয়াটসঅ্যাপে ক্ষুদে বার্তা পাঠিয়ে জানান, তাকে আর ফোন করতে হবে না। দরকার হলে তিনি তাকে (গোপাল বিশ্বাস) ফোন করবেন। কিন্তু এরপর থেকে আর কোনোভাবেই তাকে ফোনে পাওয়া যায়নি।


আরও পড়ুন: আমার বাবা হত্যার বিচার চাই: আনারের মেয়ে


এরপর স্বাভাবিকভাবেই উৎকণ্ঠা ছড়ায় তার বাংলাদেশের বাসায়। পাশাপাশি গোপাল বিশ্বাসও বেশ উদ্বিগ্ন হয়ে পড়েন। এরপরই কোনও উপায় না দেখে শনিবার (১৮ মে) বরানগর থানায় একটি নিখোঁজের অভিযোগ দায়ের করেন গোপাল বিশ্বাস। অভিযোগ পেয়ে বরানগর থানা পুলিশ তদন্তে নামে। ঘটনার ৮ দিন পর কলকাতার নিউটাউন থেকে তার মরদেহ উদ্ধার করে কলকাতা পুলিশ।


আনোয়ারুল আজিম আনার ঝিনাইদাহ-৪ আসন থেকে ২০১৪, ২০১৮ এবং ২০২৪ সালে একটানা বাংলাদেশ আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।


এমএল/