ফরিদপুরে মোবাইল কোর্টের অভিযানে দুইটি প্রতিষ্ঠানকে জরিমানা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:৫২ অপরাহ্ন, ২৫শে মে ২০২৪


ফরিদপুরে মোবাইল কোর্টের অভিযানে দুইটি প্রতিষ্ঠানকে জরিমানা
ছবি: প্রতিনিধি

ফরিদপুরে মোবাইল কোর্টের অভিযানে দুইটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। জেলায় সর্বস্তরের নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য সহনীয়, যৌক্তিক, স্থিতিশীল ও খাদ্যের নিরাপত্তা সুনিশ্চিত করণে ভেজাল খাদ্যের বিরুদ্ধে কঠোর ব্যবস্হা বাস্তবায়নে জেলা প্রশাসন কর্তৃক এ অভিযান পরিচালিত হয়।

 

এরই অংশ হিসেবে শনিবার (২৫ মে) ‌ফরিদপুর জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার এর নির্দেশনায় ‌অতিরিক্ত জেলা ম্মোযাজিস্হাট্ম্মরেটদ আলী সিদ্দিকীর পরামর্শক্রমে এবং এ কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. খায়রুজ্জামানের নেতৃত্বে ফরিদপুর শহর এলাকায় এক বিশেষ মোবাইল কোর্ট পরিচালিত হয়।


আরও পড়ুন: সদরপুর চরনাছিরপুর ইউনিয়নের উন্মুক্ত বাজেট ঘোষণা


এই মোবাইল কোর্ট পরিচালনার সময় "কাজিন'স সোপ" ও " তালুকদার ফাস্ট ফুড এন্ড ডিপার্টমেন্টাল ষ্টোর" এই দুইটি প্রতিষ্ঠানে বিভিন্ন অনিয়ম ও সংশ্লিষ্ট আইন লঙ্ঘন করার অপরাধে রাষ্ট্রের প্রচলিত আইন অনুযায়ী প্রথম প্রতিষ্ঠানকে বিশ হাজার টাকা এবং দ্বিতীয় প্রতিষ্ঠানকে সত্তর হাজার টাকাসহ, সর্বমোট নব্বই হাজার টাকা অর্থ দন্ড আরোপ ও আদায় করা হয় এবং সেই সাথে বিপুল পরিমান ভেজাল ও মেয়াদোত্তীর্ণ খাদ্য পণ্য জব্দ করে ধ্বংশ কারা হয়।

 

প্রচলিত এই মোবাইল কোর্ট পরিচালনায় প্রসিকিউশন অফিসার হিসাবে যথাযথ দায়িত্ব পালন করেন সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্যানিটারী ইন্সপেক্টর ও জেলা নিরাপদ খাদ্য ইন্সপেক্টর মো. বজলুর রশীদ খান। 


একই সময়ে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে যথারিতি দায়িত্ব পালন করেন জেলা পুলিশ প্রশাসনের একটি টিম।


এমএল/