কুড়িগ্রামে দাফনের ৩ ঘন্টা পর লাশ চুরি, উদ্ধার করল পুলিশ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৩২ অপরাহ্ন, ২রা জুন ২০২৪


কুড়িগ্রামে দাফনের ৩ ঘন্টা পর লাশ চুরি, উদ্ধার করল পুলিশ
ছবি: প্রতিনিধি

কুড়িগ্রামের রাজারহাট উপজেলায় কবর থেকে এক বৃদ্ধার মরদেহ চুরির ঘটনা ঘটেছে। পরে খবর পেয়ে মরদেহ উদ্ধার করেছে পুলিশ। 


রবিবার (২ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন রাজারহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান। এর আগে শনিবার রাত ২টার দিকে উপজেলার চাকিরপশার পাঠক গ্রাম থেকে মরদেহটি উদ্ধার করা হয়। 


খোঁজ নিয়ে জানা গেছে, রাজারহাট উপজেলার চাকিরপশার পাঠক গ্রামের নুরজাহান বেগম (৭৮) নামের এক বৃদ্ধা চিকিৎসাধীন অবস্থায় শনিবার (১ জুন) দুপুর পৌনে ১টার দিকে রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ওই দিনই বাদ মাগরিব গ্রামের তেঁতুল তলা জামে মসজিদ সংলগ্ন কবরস্থানে তাকে দাফন করা হয়। পরে রাত সাড়ে ১০টার দিকে মৃতের কনিষ্ঠ ছেলে নুরুল হুদা নবাব (৩৫) কবরস্থানে গিয়ে কবরটি উন্মুক্ত দেখতে পান। তিনি পরিবারের সদস্যদের বিষয়টি জানান এবং পরিবারের সদস্যরা আশপাশে অনুসন্ধান করে মরদেহ না পেয়ে উদ্ধারের জন্য জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল দেয়।


আরও পড়ুন: কুড়িগ্রামে গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২


রাজারহাট থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে যায়। একপর্যায়ে পুলিশ কবরস্থানের অদূরে একটি জমিতে অর্ধনিমজ্জিত অবস্থায় মরদেহ খুঁজে পায়। পরে রাত দেড়টার দিকে মরদেহ উদ্ধার করা হয়। পরে যথানিয়মে মরদেহের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করে পরিবারের কাছে হস্তান্তর করে। 


আরও পড়ুন:  কুড়িগ্রামে বেবী তরমুজের বাম্পার ফলন


রাজারহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, কেউ হয়তো চুরির উদ্দেশ্য মরদেহটি কবর থেকে তুলেছিল। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেছে। বিষয়টি তদন্তাধীন রয়েছে।


জেবি/এসবি