টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা, কোন দল কত পাবে?


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৮:২৭ অপরাহ্ন, ৩রা জুন ২০২৪


টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা, কোন দল কত পাবে?
ছবি: সংগৃহীত

চলছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। প্রথমবারের মতো অংশগ্রহণ করেছে ২০ টি দল। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য রেকর্ড প্রাইজমানি প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।


সোমবার (৩ জুন) এই প্রাইজমানি ঘোষণা করে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।


আরও পড়ুন: এবারের বিশ্বকাপ যেসব তারকা ক্রিকেটারের বিদায়ের মঞ্চ!


ঘোষণায় জানানো হয়েছে, এবারের আসরের চ্যাম্পিয়ন দল পাবে ২.৪৫ মিলিয়ন ডলার, যা বাংলাদেশি টাকায় প্রায় ২৯ কোটি টাকা। আর বিশ্বকাপের রানার্সআপ দল পাবে ১.২৮ মিলিয়ন ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় সাড়ে ১৫ কোটি টাকা। সেমিফাইনাল থেকে বাদ পড়া দল পাবে ৭, ৮৭, ৫০০ মার্কিন ডলার, যা বাংলাদেশি টাকায় প্রায় ৯ কোটি ২৪ লাখ টাকা। 


আরও পড়ুন: ছক্কা হাঁকিয়ে মাঠেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন ক্রিকেটার


২ লাখ ৮২ হাজার ৫০০ ডলার করে পাবে সুপার এইট থেকে বাদ পড়া চার দল যা বাংলাদেশি টাকায় প্রায় ৪ কোটি ৫০ লাখ টাকা। ৯, ১০, ১১ ও ১২ নম্বরে থেকে বিশ্বকাপ শেষ করা দল পাবে ২৪৭,৫০০ মার্কিন ডলার বা বাংলাদেশি টাকায় ২ কোটি ৯০ লাখ টাকা পাবে। ১৩ থেকে ২০ নম্বরে থাকা প্রতিটি দল ২ লাখ ২৫ হাজার ডলার পাবে। যা বাংলাদেশি টাকায় ২ কোটি ৬৪ লাখ টাকা। এছাড়া সেমিফাইনাল এবং ফাইনাল ব্যতীত প্রতি ম্যাচ জয়ের জন্য দলগুলো পাবে প্রায় ৩৬ লাখ টাকা। সব মিলিয়ে এবারের বিশ্বকাপে ১১.২৫ মিলিয়ন ডলার গুনতে হবে দলগুলোকে পুরস্কৃত করতে। যা বাংলাদেশি টাকায় ১৩২ কোটি টাকার বেশি।


জেবি/আজুবা