সাকিব ইস্যুতে শেবাগকে ধুয়ে দিলেন ইমরুল কায়েস


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০১:৫৯ অপরাহ্ন, ১২ই জুন ২০২৪


সাকিব ইস্যুতে শেবাগকে ধুয়ে দিলেন ইমরুল কায়েস
ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা দুই ম্যাচেই ব্যর্থ হয়েছেন সাকিব আল হাসান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪ বলে ৩ রান করে নরকিয়ার বলে পুল শট খেলতে গিয়ে আউট হন সাকিব। তাই বড় শট খেলার আগে চিন্তার করা উচিত বলে মন্তব্য করেন ভারতের সাবেক ক্রিকেটার বীরেন্দ্র শেবাগ। এই লজ্জায় সাকিবকে টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নেওয়ার জন্য বলেছিলেন তিনি। সাকিবকে এভাবে অসম্মান করায় শেবাগকে একহাত নিয়েছেন বাংলাদেশের সাবেক ক্রিকেটার ইমরুল কায়েস।


শেবাগ বলেছিলেন, আপনি এতই সিনিয়র খেলোয়াড়, অধিনায়ক ছিলেন দলের, এটা শেষ আসর। কিছু তো লজ্জা থাকা উচিত। বলা উচিত, আমি টি-টোয়েন্টি থেকে অবসর নিচ্ছি। আমার বোলিং ভালো হচ্ছে না, ব্যাটিং ভালো হচ্ছে না। দলের জন্য আমি কিছু করতেই পারছি না। তাহলে আমি খেলে কী করব?


আরও পড়ুন: সেমিফাইনাল-ফাইনাল খেলার মতো দল আমরা: হৃদয়


মঙ্গলবার (১১ জুন) এক সাক্ষাৎকারে শেবাগের এমন মন্তব্যের জবাবে কায়েস বলেন, দেখুন শেবাগ তার পুরো ক্যারিয়ারজুড়ে এমন মন্তব্য করে আসছে। সে এর আগেও বলেছিল আমাদের দেশে ক্রিকেট খেলার পরিবেশ নেই। আমরা নাকি টেস্ট ক্রিকেটে ২০ উইকেট নেওয়ার যোগ্যতা রাখি না। কিন্তু আমরা তা করে দেখিয়েছি।


‘এই ধরনের ক্রিকেটাররা কীভাবে এই কথা বলে জানিনা। খেয়াল করবেন তাদের দেশের আরও বড় বড় তারকা ক্রিকেটার শচীন, রাহুল এরা কখনও এভাবে কথা বলে না। কারণ, তারা সম্মান দিতে জানে। যেহেতু শেবাগ নিজে এই সম্মানটা পায়নি, তাই কাউকে দিতেও চাও না।


‘আর সাকিবের কি অর্জন তা আমরা সবাই জানি। আইসিসির নাম্বার ওয়ান ক্রিকেটার, এক সঙ্গে তিন ফরম্যাটে দীর্ঘ দিন রাজত্ব করেছে। তাই তাকে নিয়ে কিছু বলা আগে সম্মান দেওয়া উচিত। আর শেবাগের এসব কথাকে এতো গুরুত্ব দেওয়ার কিছু নেই।’


আরও পড়ুন: লজ্জা থাকলে সাকিবের অবসর নেওয়া উচিত: শেবাগ


সাকিবকে লজ্জায় অবসর নেওয়ার কথা বলায় শেবাগের ওপর চটে যান ইমরুল। তিনি বলেন, সাকিব কি করতে পারে আমরা জানি। শেবাগের উচিত নিজের দেশের ক্রিকেট নিয়ে চিন্তা করা। আমাদের দেশের ক্রিকেট নিয়ে ভাবার এবং কথা বলার অনেকে আছেন।


শেবাগে উদ্দেশে এই বাঁ-হাতি ব্যাটার বলেন, আপনাকে আমি সম্মান করি। কিন্তু আপনি তার (সাকিব) মতো ক্রিকেটারকে সম্মান না করতে পারেন, পাবলিকলি তাকে অসম্মান করতে পারেন না। আপনার সেই অধিকার নেই। আপনাকে সেই ক্ষমতা কেউ দেইনি।


জেবি/আজুবা