কলাপাড়ায় ব্রীজের দাবিতে মানববন্ধন ও সমাবেশ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:০০ অপরাহ্ন, ১২ই জুন ২০২৪


কলাপাড়ায় ব্রীজের দাবিতে মানববন্ধন ও সমাবেশ
ছবি: প্রতিনিধি

পটুয়াখালীর কলাপাড়ায় বড়ইতলা নদীর উপর ব্রীজের দাবীতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।


বুধবার (১২ জুন) সকাল ৯ টায় উপজেলার ডালবুগঞ্জ ইউনিয়নের পেয়ারপুর আমেনা খাতুন সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন বেড়িবাঁধের উপর এ সমাবেশ অনুষ্ঠিত হয়।


সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাও. মো. হেদায়েত উল্লাহ। স্থানীয় সামসুল হক গাজী'র সভাপতিত্বে বক্তব্য রাখেন ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুর রহমান, ইউপি সদস্য আলাউদ্দিন গাজী, পেয়ারপুর আমেনা খাতুন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসেন খাঁন, আনোয়ার হোসেন গাজী, আনছার দফাদার ও আবিদ হাসান প্রমুখ।


এসময় স্থানীয় সহস্রাধিক মহিলা-পুরুষ ও গনমাধ্যম কর্মীসহ গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। সমাবেশ শেষে বড়ইতলা নদীর পাড়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়।


সমাবেশে বক্তারা বলেন, বড়ইতলা নদীতে একটি ব্রীজ অত্যান্ত প্রয়োজন। উপজেলার ডালবুগঞ্জ ও মহিপুর ইউনিয়নের মনোহরপুর ও পেয়ারপুর গ্রামের মধ্যবর্তী স্থানে একটি ব্রীজ হলে দুই ইউনিয়নের কয়েক হাজার মানুষের ভোগান্তি লাঘব হবে।


এ ব্রীজটি হলে কয়েকটি বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের যাতায়তসহ কৃষকদের পন্য বহনে সুবিধা হবে। উপকৃত হবে অত্র অঞ্চলের সাধারন মানুষ। বক্তারা এবিষয়ে যথাযথ কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।


স্থানীয় বাসিন্দা মর্জিনা বেগম, সোনিয়া, শিক্ষার্থী আব্দুলাহ ও আবির মাহমুদসহ একাধিক ভূক্তভোগীরা জানান, এ নদীতে একটি ব্রীজ হলে তাদের মহিপুর বন্দরের সাথে যোগযোগ ব্যবস্থায় সুবিধা হয়। বিদ্যালয়ের শিক্ষার্থীদের যাতায়তে সুবিধা হবে।


এসডি/