শিমুল-জীবন কেউ বয়কট করার মতো কাজ করেনি: অমি


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৬:১৫ অপরাহ্ন, ১৫ই জুন ২০২৪


শিমুল-জীবন কেউ বয়কট করার মতো কাজ করেনি: অমি
ছবি: সংগৃহীত

কোকাকোলার বিজ্ঞাপনকে কেন্দ্র করে সমালোচনার মুখে পড়েছে কাজল আরেফিন অমির আসন্ন ওয়েব ফিল্ম ‘ফিমেল ৪’। কারণ ‘ফিমেল ৪’ এর দুই অভিনেতা শরাফ আহমেদ জীবন ও শিমুল শর্মা অভিনয় করেছেন কোকাকোলার বিজ্ঞাপনে। ওই বিজ্ঞাপনের জেরে অভিনেতাদের বয়কটের পাশাপাশি তাদের অভিনীত নাটকগুলোও বয়কটের ডাক দিয়েছেন সাধারণ জনগণ।


শুক্রবার(১৪ জুন) সন্ধ্যায় রাজধানীর এসকেএস টাওয়ারের স্টার সিনেপ্লেক্সে প্রিমিয়ার হয় ‘ফিমেল ৪’। এ সময় উপস্থিত ছিলেন পরিচালক কাজল আরেফিন অমি, অভিনেতা শিমুল শর্মাসহ ওয়েব ফিল্মটিতে কাজ করা প্রায় সকলেই। তবে অনুপস্থিত ছিলেন অভিনেতা শরাফ আহমেদ জীবন।


আরও পড়ুন: তোপের মুখে বিজ্ঞাপনটি সরিয়ে ফেললো কোক


এ সময় ‘ফিমেল ৪’ বয়কট প্রসঙ্গে পরিচালক অমি জানান, ‘আপনি যে কাউকেই বয়কট করতে পারেন, এটি আপনার ব্যক্তি স্বাধীনতা। কিন্তু আমার বিশ্বাস, যারা বয়কট লিখছে, তারা একটা সময় বুঝতে পারবে ফিমেল ৪ এর ডিরেক্টর বা এর সঙ্গে যারা কাজ করছে, তারা কেউ বয়কট করার মতো কোনো অপরাধ করেনি। যখন তাদের মনে হবে এই মানুষগুলো কোনো দোষ করেনি, তখন তারাই একটা সময় বয়কট করা বাদ দিয়ে ফিমেল ৪ দেখবে।’


অমি আরও বলেন, ‘আমার যা বক্তব্য তা আমি ফেসবুক স্ট্যাটাসে জানিয়ে দিয়েছি। সাময়িক সময়ের জন্য মানুষ বিভিন্ন প্রতিক্রিয়া দিচ্ছে, সেটা পরে থাকবে না আমার বিশ্বাস।’


আরও পড়ুন: নির্মাতা অমিকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম


প্রসঙ্গত, ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদে বাংলাদেশে ইসরায়েলি পণ্য বয়কটের ডাক দেয় নেটিজেনরা। তার জের ধরে কোকাকোলার বিরুদ্ধে অবস্থান নিয়েছে সাধারণ শ্রেণি পেশার মানুষ।


কোকাকোলার বিরুদ্ধে এমন অবস্থানের ভিত্তিতে সম্প্রতি একটি বিজ্ঞাপন প্রচার করেছে প্রতিষ্ঠানটি। যেখানে দাবি করা হয়েছে, কোকাকোলা ইসরায়েলি পণ্য নয়। সেই বিজ্ঞাপনে অভিনয় করেছেন ব্যাচেলর পয়েন্ট খ্যাত অভিনেতা শরাফ আহমেদ জীবন, শিমুল শর্মা, আব্দুল্লাহ আল সেন্টু প্রমুখ।


জেবি/আজুবা