বাউবিতে অবসর প্রাপ্ত শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীদের সংবর্ধনা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:২৯ অপরাহ্ন, ২৭শে জুন ২০২৪


বাউবিতে অবসর প্রাপ্ত শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীদের সংবর্ধনা
ছবি: প্রতিনিধি

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখফজিলাতুন্নেছা সম্মেলন ও প্রশিক্ষণ কেন্দ্রে বাউবির অবসর প্রাপ্ত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের পূণর্মিলনী ও সংবর্ধনা দেওয়া হয়েছে।


বৃহস্পতিবার (২৭ জুন) বাউবির বঙ্গমাতা শেখফজিলাতুন্নেছা সম্মেলন ও প্রশিক্ষণ কেন্দ্রে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথি বাউবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতারতাদের দায়িত্বশীল অবদান শ্রদ্ধা ভরে স্মরণ করেন। তিনি বলেন, যাদের শ্রম, ঘাম আর মেধায় বাউবি ৩ দশক পার করেছে তারা সব সময়ই আমাদের কাছে সম্মানিত। আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা হয়তো তাদের সেই কর্মের মূল্য দিতে পারবেনা, কিন্তু আজ সবাই একত্রিত হতে পেরেছি এটাই বড় কথা।


আরও পড়ুন: গাজীপুরে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার ৬ ঘণ্টা পর স্বামী গ্রেফতার


তিনি বাউবি অবসর প্রাপ্ত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের গঠনমূলক পরামর্শ ও সহযোগিতা নিয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অবদান রাখবে এই  আশাবাদ ব্যক্ত করেন। পেনশন জটিলতা দূরীকরণ ও পেনশনের টাকা যেন তাঁরা দ্রুততম সময়ের মধ্যে সহজে উত্তোলন করতে পারেন সেজন্য সংশ্লিষ্ট বিভাগকে আরো আন্তরিকতার সাথে কাজ করারও নির্দেশনা দেন। বাউবির অবসর প্রাপ্ত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের ওয়েল ফেয়ার এসোসিয়েশন গঠনে এগিয়ে আসার আহ্বান জানান এবং তাদের সহযোগিতার আশ্বাস দেন উপাচার্য।


রেজিস্ট্রার ড. মো. শফিকুল আলমের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাউবির উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিমবানু, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল, বিভিন্ন স্কুলেরডিন, পরিচালক, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ। 


এছাড়াও দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন বাউবির আঞ্চলিক ও উপ-আঞ্চলিক কেন্দ্রের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ। অবসর প্রাপ্ত ৩৪ জনশিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের এই অনুষ্ঠানের মাধ্যমে সংবর্ধনা দেয়া হয়।


আরও পড়ুন: চিনি চোরাচালানে ছাত্রলীগ নেতার সম্পৃক্ততার অভিযোগ তদন্তে কমিটি গঠন


উল্লেখ্য যে, উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার এর নেতৃত্বে বাউবি প্রতিষ্ঠার পর ২০২২ সালের ২৬ জুন প্রথমবার এবং এ বছরে দ্বিতীয় বারের মত অবসর প্রাপ্ত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বর্ণাঢ্য সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।


এমএল/