চিনি চোরাচালানে ছাত্রলীগ নেতার সম্পৃক্ততার অভিযোগ তদন্তে কমিটি গঠন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৯:১৬ অপরাহ্ন, ২৬শে জুন ২০২৪


চিনি চোরাচালানে ছাত্রলীগ নেতার সম্পৃক্ততার অভিযোগ তদন্তে কমিটি গঠন
ছবি: প্রতিনিধি

কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতিসহ একাধিক নেতার বিরুদ্ধে চিনি চোরাচালান ও চাঁদাবাজির অভিযোগ তদন্তে কমিটি গঠন করেছে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ।


বুধবার (২৬ জুন) বাংলাদেশ ছাত্রলীগের দপ্তর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ছাত্রলীগের অফিশিয়াল পেজে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।


আরও পড়ুন: ৪ বছরে চার লক্ষাধিক টাকা ভাড়া না দেওয়ার অভিযোগ ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে


তদন্ত কমিটিতে রয়েছেন ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির দুই যুগ্ম সাধারণ সম্পাদক মো. হোসাইন আহমেদ সোহান ও কাজল দাস। কমিটিকে আগামী ১০ দিনের মধ্যে সরেজমিনে তদন্ত সাপেক্ষে বাংলাদেশ ছাত্রলীগের দপ্তর সেলে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।


ছাত্রলীগের দপ্তর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ  বিষয়টি নিশ্চিত করেছেন। প্রসঙ্গত, সম্প্রতি ভারত থেকে চোরাচালানের মাধ্যমে চিনি এনে দেশে বিক্রি চক্রে জড়িত থাকার অভিযোগ ওঠে কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগ সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমন ও তার স্বজন নাজমুল হীরার বিরুদ্ধে।


আরও পড়ুন: পর্নোগ্রাফি মামলায় অভিযুক্ত কিশোরগঞ্জ ছাত্রলীগের সাবেক সহসভাপতি গ্রেফতার


এই বিষয়ে অনুসন্ধানে উঠে আসে, হীরা নিজেও ছাত্রলীগের কমিটিতে ছিলেন। সুমন-হীরা একা নন, তাদের অনুসারীরাও এই কর্মকাণ্ডে জড়িয়েছেন। এ বিষয়ে হোয়াটসঅ্যাপে কথোপকথনের স্ক্রিনশটও ফাঁস হয়।


সম্প্রতি চোরাচালানের চিনিসহ একটি ট্রাক আটক করে পুলিশ। ট্রাকটি সুমন ও হীরার ঘনিষ্ঠ একজন আনেন বলে খবর চাউর হয়। অথচ মামলার আসামি করা হয় ছাত্রলীগের অন্য এক নেতাকে। আর ওই নেতার দাবি, চোরাই চিনি বোঝাই ট্রাক ধরিয়ে দিতে তিনি পুলিশকে সহযোগিতা করেছেন।


এমএল/