ঘুমের কারণেই বিশ্বকাপে ভারতের বিপক্ষে ম্যাচ মিস করেন তাসকিন!


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০১:৫০ অপরাহ্ন, ২রা জুলাই ২০২৪


ঘুমের কারণেই বিশ্বকাপে ভারতের বিপক্ষে ম্যাচ মিস করেন তাসকিন!
ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার কাছে হারের পর ৩৪ ঘণ্টার ব্যবধানে বাংলাদেশের দ্বিতীয় অ্যাসানমেন্ট। অ্যান্টিগার একই মাঠে প্রতিপক্ষ ভারত। সেমি ফাইনালের রেসে টিকে থাকতে টাইগারদের গুরুত্বপূর্ণ লড়াই। যে ম্যাচের একাদশ আগেরদিনই সাজানো শেষ। অতীত পারফর্ম্যান্সের কারণে ভারতের বিপক্ষে একাদশে তাসকিন আহমেদ ছিলেন অটোচয়েজ।


কিন্তু সেদিন টসের পর বাংলাদেশের বেস্ট ইলিভেনে তাসকিনকে না দেখে চমকে ওঠে সবাই। প্রশ্ন ওঠে, হঠাৎ কি এমন হলো, যার কারণে খেলছেন না তাসকিন, কেনো তার পরিবর্তে দলে জাকের আলী। ম্যাচের আগেই তোলপাড় গোটা দেশ।


আরও পড়ুন: টস হেরে ব্যাটিংয়ে ডাম্বুলা, একাদশে হৃদয়-মুস্তাফিজ


নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির শীর্ষ একজন কর্মকর্তা এক সংবাদমাধ্যমকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, বিব্রতকর বিষয়টি নিয়ে সতীর্থদের কাছে ক্ষমা চেয়েছিলেন তাসকিন। 


গ্রুপপর্বে চার ম্যাচের তিনটিতে জিতে সুপার এইটে উঠেছিল বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় রাউন্ডে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের পর আশা বাঁচিয়ে রাখতে ভারতের বিপক্ষে জয় ছাড়া বিকল্প ছিল না। এমন ম্যাচেই ঘটে গেছে অবিশ্বাস্য ঘটনাটি। গণমাধ্যমে দাবি, বেশ দেরিতে ঘুম থেকে উঠায় টিম বাস মিস করেন তাসকিন। পরে যদিও ম্যাচের আগে জাতীয় সঙ্গীতের সময় মাঠে ছিলেন তাসকিন। তবে জায়গা পাননি সেরা একাদশে। 


ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে মাত্র দুই পেসার নিয়ে একাদশ সাজানো এবং তাসকিনের বাদ পড়ার বিষয়টি সে সময় অনেকের কাছেই খটকা লেগেছিল।


আরও পড়ুন: বিপিএল ড্রাফটের সময় জানাল বিসিবি


বিসিবির ওই শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন,  'এটা সত্য যে তিনি (তাসকিন) টিম বাস মিস করে পরে দলে যোগ দিয়েছেন। কিন্তু কেন তিনি খেললেন না তা শুধু কোচই ভালো বলতে পারবেন কারণ তিনি (ভারতের বিপক্ষে) পরিকল্পনায় ছিলেন কি না, তার উত্তর প্রধান কোচ (চন্ডিকা হাথুরুসিংহে) দিতে পারেন।


তিনি বলেন,, 'যদি (কোচ ও খেলোয়াড়ের মধ্যে) কোনো সমস্যা থাকতো তাহলে কিভাবে পরের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে খেললেন। আরও যোগ করেন, সময়মতো উঠতে না পারার জন্য তিনি (তাসকিন) তার সতীর্থ এবং সবার কাছে ক্ষমা চেয়েছেন।


জেবি/আজুবা