উখিয়ায় ভারী বর্ষণে নিরাপদ স্থানে আশ্রয় নেওয়ার আহ্বান উপজেলা নির্বাহী কর্মকর্তার


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:৫৮ পূর্বাহ্ন, ৩রা জুলাই ২০২৪


উখিয়ায় ভারী বর্ষণে নিরাপদ স্থানে আশ্রয় নেওয়ার আহ্বান উপজেলা নির্বাহী কর্মকর্তার
ছবি: প্রতিনিধি

কক্সবাজারের উখিয়া উপজেলায় চলমান ভারী বর্ষণে পাহাড় ধ্বসের আশংকা রয়েছে। উপজেলার বিভিন্ন পাহাড়ের উপরে এবং ঢালে বসবাসরত লোকজনকে জরুরি ভিত্তিতে নিরাপদ স্থানে আশ্রয় নিতে অনুরোধ জানিয়েছেন উখিয়া উপজেলার নির্বাহী অফিসার।


গত কয়েকদিনের টানা ভারী বর্ষণের ফলে পাহাড়ি এলাকার মাটি অত্যন্ত স্যাঁতসেঁতে হয়ে গেছে, যা যে কোনো সময় ধ্বস নামতে পারে। ফলে পাহাড়ের উপরে ও ঢালে বসবাসরত মানুষের জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে জরুরি ভিত্তিতে পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।


আরও পড়ুন: উখিয়ায় ৮ বছরের শিশুকে মারধর, গ্রেফতার ৩


উপজেলা নির্বাহী অফিসার বলেছেন, “আমাদের জন্য প্রধান অগ্রাধিকার হলো মানুষের জীবন রক্ষা করা। পাহাড় ধ্বসের কারণে যাতে কোনো প্রাণহানি না ঘটে, সেই জন্য সবাইকে নিরাপদ স্থানে আশ্রয় নেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।”


স্থানীয় প্রশাসন এবং দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে এবং প্রয়োজনীয় সহায়তা প্রদানের জন্য প্রস্তুত রয়েছে। এছাড়া, এলাকাবাসীকে সতর্ক থাকার এবং দুর্যোগ ব্যবস্থাপনার নির্দেশিকা মেনে চলার জন্য আহ্বান জানানো হয়েছে।


উল্লেখ্য, পাহাড় ধ্বসের কারণে অতীতে এ অঞ্চলে বহু মানুষের প্রাণহানি ঘটেছে এবং বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। তাই সকলেরই উচিত নিরাপত্তার স্বার্থে নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা।


আরও পড়ুন: উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে হেড মাঝিকে গুলি করে হত্যা


উখিয়া উপজেলায় এখনো অবস্থা সংকটাপন্ন হলেও প্রশাসনের দ্রুত পদক্ষেপের কারণে বড় ধরনের দুর্ঘটনা এড়ানো সম্ভব হবে বলে আশাবাদী স্থানীয় বাসিন্দারা। সকলের সম্মিলিত প্রচেষ্টায় এই প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করা সম্ভব হবে।



জেবি/এসবি