ঘুম কাণ্ড, ক্ষমা চেয়েও পার পাচ্ছেন না তাসকিন!


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৩:১০ অপরাহ্ন, ৪ঠা জুলাই ২০২৪


ঘুম কাণ্ড, ক্ষমা চেয়েও পার পাচ্ছেন না তাসকিন!
ছবি: সংগৃহীত

যদি বলা হয় বর্তমানে বাংলাদেশ দলের সেরা পেস বোলার কে? তাহলে প্রথম উত্তরেই যে নামটা আসবে সেটি তাসকিন আহমেদ। কিন্তু সেই তাসকিনকেই সুপার এইটে ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের একাদশে দেখা যায়নি। টাইগারদের এই সহ-অধিনায়ক তাসকিন আহমেদের না থাকা তীব্র ক্ষোভ ও আলোচনার জন্ম দিয়েছিল। 


সেসময় বিস্তারিত কিছু না জানা গেলেও দলের এমন সিদ্ধান্তে বিষ্মিত হয়েছিল বোর্ড সভাপতি স্বয়ং নাজমুল হাসান পাপনও। অবশ্য বিশ্বকাপ শেষ হওয়ার পর চাঞ্চল্যকর এক খবর সামনে আসে। 


আরও পড়ুন: নিজেকে নিয়ে প্রকাশিত সংবাদকে গুজব বললেন তাসকিন

 

ক্রিকবাজের খবরে জানা যায় ম্যাচের দিন দেরিতে ঘুম থেকে উঠায় টিম বাস মিস করেন তাসকিন। যে কারণে পরে তাকে ছাড়াই একাদশ সাজাতে বাধ্য হয় টিম ম্যানেজমেন্ট! আর ক্রিকবাজকে এমন খবর দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড সংশ্লিষ্ট এক ব্যক্তিই। 


এ ঘটনার পর অবশ্য দলের সবার কাছে ক্ষমাও চেয়েছিলেন তাসকিন। সেটা তাসকিন নিজের ফেসবুক পোস্টে জানিয়েছেন, নিশ্চিত করেছিলেন সাকিব আল হাসানও। তবে সহজেই পার পাচ্ছেন না তিনি। 


বুধবার (০৩ জুন) গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবি পরিচালক ইফতেখার রহমান মিঠু বলেন, ‘রিপোর্টটা আসার পরে কোথায় সমস্যা আছে...এটা তো সবার সঙ্গে আলোচনার বিষয়। এরপর ক্রিকেট অপারেশন্স আছেন সিদ্ধান্ত নেয়ার জন্য। স্পষ্টভাবে আমরা এটিকে গুরুত্বের সঙ্গে নিচ্ছি। এটা গ্রহণ করার মতো নয়। ভবিষ্যতে এমন যেন না হয় সেটাই একটা সমাধান করা হয়।'


আরও পড়ুন: ঘুমের কারণেই বিশ্বকাপে ভারতের বিপক্ষে ম্যাচ মিস করেন তাসকিন!


মিঠু অবশ্য এই ঘটনাকে দেখছেন তরুণদের জন্য সতর্কবার্তা হিসেবে, ‘তাসকিন এখন অসাধারণ খেলোয়াড়। বিশ্বসেরা ক্রিকেটার। হয়তো ওর একটু ভুল হয়ে গেছে। তবে ওর যদি এটা নিয়মিত হয়, তাহলে এটা বড় সমস্যা। আর এটা তরুণ ক্রিকেটারদের জন্য একটা সতর্কবার্তাও।’ 


এর আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘ভারত ম্যাচের আগের দিন ঘুমের জন্য তাসকিনের বাস মিসের একটা ঘটনা আমিও শুনেছি। আমি আরও আগেই শুনেছি। আমি যখন ভারতের বিপক্ষে একাদশে তাকে দেখলাম নাই তখন আমি রাবিদ ঈমামকে ফোন করি। এরপর সে জানাল, তাসকিন টিম বাস মিস করেছে। 


বিসিবি সভাপতিও এরপর জানালেন রিপোর্টের অপেক্ষায় থাকার কথা, ‘তবে সে কেন আসেনি কিংবা ঘুম কারণ কিনা সেটা রিপোর্ট এলে জানা যাবে। চাইলে আমি নিজেই তাকে সরাসরি প্রশ্ন করতে পারতাম। কিন্তু আমি করিনি কারণ আমি রিপোর্টের অপেক্ষায়।’ 


জেবি/আজুবা