মাটি খেতে কেমন লাগে, রোহিতকে মোদির প্রশ্ন


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৮:১১ অপরাহ্ন, ৪ঠা জুলাই ২০২৪


মাটি খেতে কেমন লাগে, রোহিতকে মোদির প্রশ্ন
ছবি: সংগৃহীত

টি-টুয়েন্টি বিশ্বকাপ জয়ের তিনদিন পর দেশের মাটিতে নেমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে তার বাসভবনে দেখা করেছে ভারতীয় ক্রিকেট দল। সেখানে প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ চলে এক ঘণ্টারও বেশি সময়।


আলাপচারিতার একপর্যায়ে খেলোয়াড়দের কাছে বিভিন্ন বিষয়ে জানতে নানা প্রশ্ন করেন টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রীর দায়িত্ব নেয়া মোদি। আড্ডায় অধিনায়ক রোহিত শর্মার কাছে প্রশ্ন করেন, মাটি খেতে কেমন লাগে?


আরও পড়ুন: বিশ্বকাপ জিতেই শীর্ষে হার্দিক, সাকিব কোথায়?


বার্বাডোজের ব্রিজটাউনে সাউথ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে ১১ বছর পর আইসিসি ইভেন্টে শিরোপা জেতে ভারত। আনন্দে আত্মহারা অধিনায়ক রোহিত শর্মা উদযাপনের জন্য একেবারে ভিন্ন পন্থা বেছে নেন। আইসিসির প্রকাশিত ভিডিওতে দেখা যায়, রোহিত পিচ থেকে বালি তুলে সেটা মুখের ভেতর পুরে দিয়েছেন! রোহিতের সেই কাণ্ড দেখেই এমন প্রশ্ন করেছেন মোদি।


ওপেনার বিরাট কোহলির কাছে মোদির প্রশ্ন ছিল বড় ম্যাচের আগে কী ধরনের ভাবনাচিন্তা নিয়ে মাঠে নামেন। অক্ষর প্যাটেলকে প্রশ্ন করেন, ফাইনালে কঠিন সময়ে যখন তাকে উপরের দিকে ব্যাট করতে নামানো হয়েছিল, তখন কী ভাবছিলেন।


আরও পড়ুন: জয়ের পর কেন বার্বাডোজ পিচের মাটি খেয়েছিলেন রোহিত?


মোদী বুমরাকে প্রশ্ন করেন, শেষ দুই ওভার বল করার সময় তার মাথায় কী ঘুরছিল। হার্দিক পান্ডিয়াকে জিজ্ঞাসা করেন, শেষ ওভারে কীভাবে মাথা ঠাণ্ডা রেখে বল করেছিলেন। এমন আরও অনেক প্রশ্ন করেন মোদি।


বিশ্বজয়ী রোহিত-কোহলিরা প্রশ্নের যেসব উত্তর দিয়েছেন, তা ভারতীয় গণমাধ্যম জানাতে পারেনি।


জেবি/আজুবা