মিয়ানমারের বিজিপির ২ সদস্য ও ৩১ রোহিঙ্গা বোঝাই ট্রলার ফিরে গেছে


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:১০ অপরাহ্ন, ৫ই জুলাই ২০২৪


মিয়ানমারের বিজিপির ২ সদস্য ও ৩১ রোহিঙ্গা বোঝাই ট্রলার ফিরে গেছে
ছবি: প্রতিনিধি

দূর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে সেন্টমার্টিন দ্বীপে ভিড়া ৩১ জন রোহিঙ্গা ও ২ জন বিজিপি সদস্য বোঝাই ট্রলারটি ফিরে গেছে।


শুক্রবার (৫ জুলাই) বিকাল ৫ টায় ট্রলারটির ইঞ্জিল সচল হওয়ার পর ৩৩ জনকে নিয়ে ভিড়া এই ট্রলারটি ফিরে যাওয়ার সত্যতা নিশ্চিত করেছে  সেন্টমার্টিন দ্বীপের বিজিবির দায়িত্বপ্রাপ্ত সুবেদার সানোয়ার হোসেন। তিনি জানান, আবহাওয়া কবলিত দূর্যোগ এবং ইঞ্জিন বিকল হওয়ার কারণে মিয়ানমারের ট্রলারটি ৩৩ জন নিয়ে দ্বীপে ভেসে এসে ভিড়ে ছিল। বিকালে ট্রলারটি মিয়ানমারের গন্তব্যের উদ্দেশ্যে ফিরে গেছে।


আরও পড়ুন: বিশ্বমানের টেলিকম সেবা নিশ্চিতে কাজ করছে সরকার: পলক


শুক্রবার (৫ জুলাই) সকালে এই ট্রলারটি সেন্টমার্টিন দ্বীপে এসে ভিড়ে বলে নিশ্চিত করেছেন সেন্টমার্টিন দ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুর রহমান।


তিনি জানিয়েছেন, সেন্টমার্টিনে আসা ট্রলারটিতে ৩১ জন রোহিঙ্গার মধ্যে পুরুষ ১০ জন, নারী ১০ জন ও শিশু ১১ জন। মিয়ানমার বিজিপির ২ সদস্যের মধ্যে একজন ক্যাপ্টেন অন্যজন সার্জেন্ট। দুই জনের অস্ত্রও রয়েছে। এসব রোহিঙ্গারা জানিয়েছেন ট্রলারটি বৃহস্পতিবার বিকালে মংডু শহর থেকে যাত্রা দেয়। ট্রলারটি যোগে মিয়ানমারের জলসীমায় থাকা নৌ বাহিনীর জাহাজে যাওয়ার কথা ছিল তাদের। আর মিয়ানমার নৌবাহিনীর জাহাজে করে তারা সিটওয়ে শহরে যাবে। কিন্তু কিছু দূর আসার পর ট্রলারটির ইঞ্জিন বন্ধ হয়ে যায়।


আরও পড়ুন: মিয়ানমারের ২ বিজিপি ও ৩১ রোহিঙ্গা বোঝাই সিটওয়েগামি ট্রলার সেন্টমার্টিনে


আবার অন্যদিকে প্রচন্ড বৃষ্টি ও ঝড়ের কবলে পড়ে ট্রলারটি সেন্টমাটিনের উত্তর/পশ্চিম সৈকতে চলে আসে। বর্তমানে তারা দ্বীপের উত্তর সৈকতের একটি রিসোর্টে বিজিবি পাহারায় ছিল। বিকালে ট্রলারটি আবারও ফিরে গেছে।


এমএল/