বিশ্বকাপ ব্যর্থতায় বরখাস্ত হলেন ওয়াহাব রিয়াজ-রাজ্জাক


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৩:৫৭ অপরাহ্ন, ১০ই জুলাই ২০২৪


বিশ্বকাপ ব্যর্থতায় বরখাস্ত হলেন ওয়াহাব রিয়াজ-রাজ্জাক
ছবি: সংগৃহীত

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে লজ্জার হার নিয়ে বিদায় নিতে হয়েছে পাকিস্তানকে। তারপরই ক্রিকেটারদের ব্যর্থতার কারণ খুঁজতে শুরু করেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আর সেই ব্যর্থতার দায়ভার এসে পড়ল পাকিস্তানের সাবেক পেসার ওয়াহাব রিয়াজের উপর। তার সঙ্গে ব্যর্থতার দায় নিতে হচ্ছে আব্দুল রাজ্জাককেও।  


আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের মাত্র ৩ মাসের মাথায় পাকিস্তানের নির্বাচক প্যানেলে যুক্ত হয়েছিলেন সাবেক পেসার ওয়াহাব রিয়াজ। চাকরিটা বেশিদিন টেকাতে পারলেন না তিনি। সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার জেরে এই দুই নির্বাচককে বরখাস্ত করেছে পিসিবি।


আরও পড়ুন: টেস্ট খেলুড়ে দেশের সংখ্যা ছয়-সাতে করতে রবি শাস্ত্রীর পরামর্শ


বিষয়টি এক বিবৃতিতে নিশ্চিত করেছে পিসিবি, পাকিস্তানের নির্বাচক কমিটিতে থাকছেন না ওয়াহাব রিয়াজ ও আব্দুল রাজ্জাক। রাজ্জাক পুরুষ ও নারী দুই দলেরই নির্বাচক ছিলেন, ওয়াহাব কেবল পুরুষ দলের নির্বাচক কমিটিতে ছিলেন। নির্বাচক কমিটি পুনর্গঠন করে পরে জানানো হবে বলে জানানো হয়েছে।


পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি) রদবদল নতুন কোনো ঘটনা নয়। সে হিসেবে পাকিস্তান ক্রিকেটের কোনো পদে বেশিদিন কেউ থাকা-ই বরং অবাক হওয়ার মতো ব্যাপার হয়ে দাঁড়িয়েছে! ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের পরও দেশটির ক্রিকেট বোর্ডের একাধিক পদ, কোচ ও অধিনায়কের দায়িত্বে ব্যাপক রদবদল আনা হয়েছিল।


আরও পড়ুন: ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দল ঘোষণা করল সাউথ আফ্রিকা


হতাশার বিশ্বকাপের মধ্যেই দলে বড়সড় পরিবর্তনের ইঙ্গিত দিয়েছিলেন পিসিবি চেয়ারম্যান মহসীন নাকভি। গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে নাকভি বলছিলেন, ‘মনে হয়েছিল পাকিস্তান ক্রিকেট দলের জন্য মাইনর সার্জারিই (ছোটখাটো অস্ত্রোপচার) যথেষ্ট। কিন্তু এ ধরনের বাজে পারফরম্যান্সের পর এটা পরিষ্কার যে, দলে মেজর সার্জারি দরকার।’


সে সময়ই ধারণা করা গিয়েছিল, দলের সিনিয়র ম্যানেজার এবং নির্বাচক প্যানেলের সদস্য ওয়াহাব রিয়াজসহ বেশ কয়েকজনের ওপর কোপটা পড়তে যাচ্ছে। জিও নিউজের খবরে একটি গুরুতর বিষয়ও উঠে এসেছিল। বলা হয়, ম্যানেজার ওয়াহাব রিয়াজের প্রশ্রয়ে দলের তিনজন খেলোয়াড়ের একটি গ্রুপ পিসিবি কর্মকর্তাদের ব্ল্যাকমেইল করেছে।


জেবি/আজুবা