গৌতম গম্ভীরই হলেন ভারতীয় দলের নতুন কোচ


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৬:৫৩ অপরাহ্ন, ১০ই জুলাই ২০২৪


গৌতম গম্ভীরই হলেন ভারতীয় দলের নতুন কোচ
ছবি: সংগৃহীত

নানা জল্পনা-কল্পনা অবসান ঘটিয়ে অবশেষে ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন গৌতম গম্ভীর। ২০২৭ সালের ডিসেম্বর মাস পর্যন্ত দলটির তিন ফরম্যাটের কোচের দায়িত্ব পালন করবেন তিনি। চলতি মাসের শেষ দিকে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ দিয়ে গম্ভীরের দায়িত্ব শুরু হবে। 


মঙ্গলবার (৯ জুলাই) ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বিবৃতিতে এই ঘোষণা দেওয়া হয়। কোচ হয়ে সামাজিক মাধ্যমে গম্ভীর লেখেন, দেশের হয়ে খেলা আমার জীবনের সেরা সম্মান। আমার লক্ষ্য আগেও যা ছিল এখনই তাই। তা হল, দেশকে গর্বিত করা। ১৪০ কোটি ভারতীয়ের দায়িত্ব রয়েছে নীল জার্সিধারীদের কাঁধে। তাদের স্বপ্ন সত্যি করার জন্য যেটা দরকার সেটাই করব।


আরও পড়ুন: বিশ্বকাপ ব্যর্থতায় বরখাস্ত হলেন ওয়াহাব রিয়াজ-রাজ্জাক


বোর্ড সচিব জয় শাহ বিবৃতিতে বলেছেন, গৌতম গম্ভীর একজন লড়াকু প্রতিযোগী এবং অসাধারণ কৌশল তৈরি করে। আশা করি কোচ হিসাবেও একই রকম মানসিকতা এবং নেতৃত্ব নিয়ে আসবে। ক্রিকেটারদের মধ্যে থেকে সেরাটা বার করে আনবে, এ ব্যাপারে নিশ্চিত। আমি আত্মবিশ্বাসী যে গম্ভীরের অধীনে দল নতুন উচ্চতায় আরোহণ করবে।


গত মাসে শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে ভারতের কোচের দায়িত্ব শেষ করেন রাহুল দ্রাবিড়। কিংবদন্তি এই ব্যাটার নতুন করে চুক্তির মেয়াদ বাড়াতে রাজি না হওয়ায় গত মে মাসে নতুন হেড কোচের জন্য বিজ্ঞপ্তি দেয় বিসিসিআই।


জেবি/আজুবা