কক্সবাজারে পাহাড়ধসে শিশুসহ নিহত ২


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৪৯ অপরাহ্ন, ১১ই জুলাই ২০২৪


কক্সবাজারে পাহাড়ধসে শিশুসহ নিহত ২
ছবি: প্রতিনিধি

কক্সবাজার শহরে ভারী বর্ষণে পৃথক পাহাড় ধসের ঘটনায় এক শিশুসহ দুইজনের মৃত্যু হয়েছে।


বৃহস্পতিবার (১১ জুলাই) ভোরে কক্সবাজার পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের সিকদার বাজার ও এবিসি ঘোনা এলাকায় এ ঘটনা ঘটেছে বলে জানান কক্সবাজার সদর থানার ওসি মো. রকিবুজ্জামান।


আরও পড়ুন: কক্সবাজারে ‘মিয়ানমার অভ্যন্তরে’ মাইন বিস্ফোরণে এক রোহিঙ্গা নিহত


নিহতরা হলেন- কক্সবাজার শহরের এবিসি ঘোনা এলাকার মোহাম্মদ করিমের স্ত্রী জমিলা আক্তার (৩০) এবং সিকদার বাজার এলাকার সাইফুল ইসলামের ছেলে নাজমুল হাসান (৫)।


স্থানীয়দের বরাতে রকিবুজ্জামান বলেন, বুধবার মধ্যরাত থেকে কক্সবাজার শহরে টানা মাঝারি ও ভারী বর্ষণ অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার ভোরে সিকদার বাজার এলাকায় বসবাসকারি সাইফুল ইসলামের বাড়ীর উপর আকস্মিক পাহাড় ধসে পড়ে। এতে মাটির দেওয়াল ভেঙ্গে এক শিশু ঘুমন্ত অবস্থায় চাপা পড়ে। পরে স্থানীয়রা খবর পেয়ে মাটি সরিয়ে শিশুটিকে উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।


আরও পড়ুন: মিয়ানমারের বিজিপির ২ সদস্য ও ৩১ রোহিঙ্গা বোঝাই ট্রলার ফিরে গেছে


এদিকে ভোরে কক্সবাজার শহরের এবিসি ঘোনা এলাকায় পৃথক পাহাড় ধসের ঘটনায় জমিলা আক্তার নামের এক নারীর মৃত্যু হয়েছে বলে জানান ওসি।


রকিবুজ্জামান বলেন, ভোরে জমিলা আক্তার রান্না ঘরের পাশে ঘুমন্ত অবস্থায় ছিলেন। তার স্বামী আরেক কক্ষে ঘুমিয়ে ছিলেন। আকস্মিক পাহাড় ধসে পড়লে জমিলা মাটি চাপা পড়ে। পরে স্খানীয়রা উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।


নিহতদের লাশ নিজেদের বাড়ীতে রয়েছে বলে জানান তিনি।


জেবি/এসবি