আইনশৃঙ্খলা ভঙ্গ করলে শক্ত হাতে দমন করব: ডিএমপি কমিশনার


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১:২৫ অপরাহ্ন, ১৫ই জুলাই ২০২৪


আইনশৃঙ্খলা ভঙ্গ করলে শক্ত হাতে দমন করব: ডিএমপি কমিশনার
ছবি: সংগৃহীত

ডিএমপি কমিশনার হাবিবুর রহমান জানিয়েছেন, কোটা সংস্কার আন্দোলন ইস্যুতে আদালতের আদেশ না মেনে আইনশৃঙ্খলা ভঙ্গ করলে শক্ত হাতে দমন করা হবে।


সোমবার (১৫ জুলাই) সকালে পবিত্র আশুরা উদযাপন ও তাজিয়া/শোক মিছিল উপলক্ষে নিরাপত্তাব্যবস্থা সম্পর্কে প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা জানান।


আরও পড়ুন: ‘চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার’


ডিএমপি কমিশনার বলেন, “কোটা পদ্ধতি নিয়ে হাইকোর্টের দেওয়া রায়ের ওপর এক মাসের স্থিতাবস্থা দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। কোটা সংস্কার সম্পূর্ণ আদালতের বিষয়। সুতরাং আদালত যে আদেশ দেবেন সেই আদেশের প্রতি শ্রদ্ধাশীল থাকা এবং মেনে নেওয়া প্রতিটি নাগরিকের একান্ত কর্তব্য। আদালতের নিয়ম মানতে আমরা বাধ্য। অতএব পুলিশ যে সকল কর্মকাণ্ড পরিচালনা করবে; সেটি আদালতের প্রতি শ্রদ্ধা রেখেই হবে। যদি কেউ আইনশৃঙ্খলা ভঙ্গজনিত কোনো ধরনের অপতৎপরতা চালান বা চালাতে চান, সেটা যেই হোক শক্ত হাতে মোকাবিলা করা হবে।”




কমিশনার বলেন, “১৭ জুলাই তাজিয়া মিছিলসহ যত ধরনের আয়োজন আছে, সব নির্বিঘ্ন করতে প্রস্তুত প্রশাসন। নেওয়া হয়েছে সকল প্রকার নিরাপত্তা।”


আরও পড়ুন: মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা পাবে না তো রাজাকারের নাতিরা পাবে, প্রধানমন্ত্রীর প্রশ্ন


তিনি কমিশনার আরও বলেন, “মিছিল ঘিরে উচ্চভবনগুলো থেকে নিরাপত্তা জোরদার করা হবে, ডানে বামে প্রশাসন থাকবে। সাইবার চেকিংসহ সকল নিরাপত্তা ইতোমধ্যে নেওয়া হয়েছে।”


নির্দেশনা দিয়ে  ডিএমপি কমিশনার বলেন, “মিছিল ঘিরে জঙ্গি আক্রমণের বিষয় নিয়েই নিরাপত্তা জোরদার করা হয়েছে। ছুরি, চাকু দাহ্যসহ কোনো পদার্থ নিয়ে প্রবেশ করা যাবে না।” নিরাপত্তার স্বার্থে ইতোমধ্যে তল্লাশি চালানোর কথা বলেন তিনি।


জেবি/এসবি