এশিয়া কাপের সেমিতে ভারতের মুখোমুখি বাংলাদেশ


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৩:৫২ অপরাহ্ন, ২৫শে জুলাই ২০২৪


এশিয়া কাপের সেমিতে ভারতের মুখোমুখি বাংলাদেশ
ছবি: সংগৃহীত

নারী এশিয়া কাপে দারুণ ছন্দে আছে বাংলাদেশ নারী দল। প্রথম ম্যাচ হারের পর ঘুরে দাঁড়ায় নিগার সুলতানার দল। গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে মালয়েশিয়া ১১৪ রানে ও হারিয়ে সেমিতে উঠেছে টাইগ্রেসরা। অন্যদিকে শেষ দল হিসেবে স্বাগতিক শ্রীলঙ্কাও ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছে।


আরও পড়ুন: বড় জয়ে সেমিফাইনালের আশা জাগিয়ে রাখল বাংলাদেশ


সেমিফাইনালে লঙ্কানরা মুখোমুখি হবে ‘এ’ গ্রুপের রানারআপ পাকিস্তানের। আর ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পেল শক্তিশালী ভারতকে। ভারত ‘এ’ গ্রুপে চ্যাম্পিয়ন হয়েই সেমিতে উঠেছে।


শুক্রবার (২৬ জুলাই) নারী এশিয়া কাপের প্রথম সেমিফাইনালে ডাম্বুলার রানগিরি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ভারতের বিপক্ষে মাঠে নামবে নিগার সুলতানা জ্যোতিরা। একই দিন একই মাঠে দিনের দ্বিতীয় ম্যাচ তথা দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে পাকিস্তান এবং শ্রীলঙ্কার মেয়েরা।


আরও পড়ুন: বাংলাদেশে বিশ্বকাপ: পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে আইসিসি


গ্রুপ পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কার মেয়েরা জয় পায় ১০ উইকেটের ব্যবধানে। প্রথমে ব্যাট করে থাইল্যান্ডের মেয়েরা সংগ্রহ করে ৭ উইকেট হারিয়ে ৯৩ রান। জবাব দিতে নেমে ১১.৩ ওভারে কোনো উইকেট না হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় লঙ্কান মেয়েরা। বিশমি গুনারত্নে ৩৯ এবং চামারি আতাপাত্তু অপরাজিত থাকেন ৩৫ রানে।


জেবি/আজুবা