চুয়াডাঙ্গায় মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:০৯ অপরাহ্ন, ৩০শে জুলাই ২০২৪


চুয়াডাঙ্গায় মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত
ছবি: সংগৃহীত

চুয়াডাঙ্গায় তেলবাহী ট্রেনের বগি লাইনচ্যুতের ঘটনা ঘটেছে। এতে সাড়ে তিনশত স্লিপার ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে।


মঙ্গলবার (৩০ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে খুলনা থেকে পার্বতীপুর যাওয়ার পথে আলমডাঙ্গা উপজেলার জেহালা ইউনিয়নের গড়গড়ি গোবিন্দপুর এলাকার মাঠের মধ্যে এ দুর্ঘটনা হয়। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্নিগ্ধা দাস। এছাড়া ঘটনাস্থলে বর্ডার গার্ড (বিজিবি) ও থানা পুলিশের একাধিক টিম কাজ করছে।


জানা গেছে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিজিবি প্রহরায় খুলনা থেকে জ্বালানি তেল নিয়ে সকালে পার্বতীপুর উদ্দেশে যাচ্ছিল ট্রেনটি। পথে উপজেলার গোবিন্দপুর এলাকায় পৌঁছালে তেল বোঝাই ট্যাংকের জয়েন্টের লক খুলে যায়। এতে একটি ট্যাংকার রেল ট্র্যাক থেকে লাইনচ্যুত হয়।


আরও পড়ুন: চুয়াডাঙ্গায় আন্তঃজেলা প্রতারক চক্রের প্রধান রিপন নকল সোনার কয়েনসহ গ্রেফতার


চুয়াডাঙ্গা উপসহকারী প্রকৌশলী (পথ) শ্যামল কুমার দত্ত জানান, তেলবাহী ট্রেনের লাইনচ্যুতির ঘটনায় সাড়ে তিনশতাধিক স্লিপার ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কী কারণে দুর্ঘটনা ঘটেছে, তা তদন্ত ছাড়া বলা যাবে না।


আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্নিগ্ধা দাস বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। নাশকতা কি না খতিয়ে দেখা হচ্ছে। দুপুর ২টার দিকে উদ্ধারকাজ শুরু করেছে রিলিফ ট্রেন। উদ্ধার কাজ বিকেল ৫টার মধ্যে শেষ হতে পারে। 


জেবি/আজুবা