সাভারে মহাসড়কের শৃঙ্খলা ফেরাতে কাজ করছে সাধারণ শিক্ষার্থীরা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৩৭ অপরাহ্ন, ৭ই আগস্ট ২০২৪


সাভারে মহাসড়কের শৃঙ্খলা ফেরাতে কাজ করছে সাধারণ শিক্ষার্থীরা
ছবি: প্রতিনিধি

গ্রীন সাভার ক্লিন সাভার করার লক্ষে ঢাকার সাভারে মহাসড়ক থেকে ময়লা আবর্জনা পরিষ্কারের কার্যক্রম শুরু করেছে শিক্ষার্থীরা সেই সাথে তারা সড়কে যান চলাচলে শৃঙ্খলা ঠিক রাখতে ট্রাফিক পুলিশের দায়িত্বও পালন করেন।


আরও পড়ুন: সাভারে গুলিতে মিলিটারি ইনস্টিটিউটের এক শিক্ষার্থী নিহত


বুধবার (৭ আগস্ট) সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের রেডিও কলোনি থেকে থানা স্ট্যান্ড পর্যন্ত এসব কার্যক্রম পরিচালনা করে সাভারের বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা।


মহাসড়কের ধ্বংস স্তুপ ও ময়লা আবর্জনা অপসারণ করতে আসা শিক্ষার্থীরা জানান, কোটা সংস্কারসহ এক দফা দাবিতে সাভারের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের হাজার হাজার শিক্ষার্থী যেভাবে একত্রে সড়কে নেমে এসে দাবি জানিয়েছে তেমনি আজ সাভারের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সাধারণ শিক্ষর্থীরা মহাসড়ক থেকে ময়লা আবর্জনা অপসারণে জন্য আবারো সড়কে নেমে এসেছে। এ সময় শিক্ষার্থীরা ঝাড়ু দিয়ে মহাসড়ক পরিষ্কার করে ময়লা আবর্জনা বস্তায় ভরে নির্দিষ্ট ডাম্পিং এরিয়ায় নিয়ে যান এবং যতক্ষণ পর্যন্ত আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক না হয় তারা  নিরলস ভাবে কাজ করে যাবেন বলে জানান। 


আরও পড়ুন: সাভারে তেলের লরি উল্টে ৫ গাড়িতে আগুন: নিহত ২, দগ্ধ ৭


সড়ক থেকে ময়লা আবর্জনা অপসারণের পাশাপাশি শিক্ষার্থীদের মহাসড়কে যান চলাচলে শৃঙ্খলা ঠিক রাখতে ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন করতেও দেখা যায়।


এসডি/