কারো যদি রাজনীতি করার ইচ্ছে থাকে অবসর নিয়ে করুক: সোহান


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৪:৫৯ অপরাহ্ন, ১১ই আগস্ট ২০২৪


কারো যদি রাজনীতি করার ইচ্ছে থাকে অবসর নিয়ে করুক: সোহান
ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে শেখ হাসিনা দেশ ছাড়ার পর টালমাল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মাঠের ক্রিকেটে স্বাভাবিক অবস্থা ফেরানোর চেষ্টা থাকলেও ভেতরের অবস্থা এখনো বৈরি। বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনসহ শীর্ষস্থানীয় কর্তাদের কাউকেই দেখা যাচ্ছে না। যেখানে বিসিবির অনুপস্থিত কর্মকর্তাদের অধিকাংশই সদ্য পতন হওয়া সরকারদলীয় রাজনীতিতে যুক্ত ছিলেন। নতুন সরকার দায়িত্ব নিতে না নিতেই সোশ্যাল মিডিয়ায় বিসিবির প্রতি ক্ষোভ ঝেরেছেন ইমরুল কায়েস ও রুবেল হোসেন। এবার তোপ দেগেছেন সোহান।


রবিবার (১১ আগস্ট) মিরপুরে  অনুশীলন শেষে গণমাধ্যমকে বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটার বলেন, “সক্রিয়ভাবে রাজনীতি করে জাতীয় দলে খেলা কখনোই উচিত নয়। রাজনীতি একটা বড় ব্যাপার। রাজনীতির মাঠে থেকে জাতীয় দলে সেরকম সময় দেওয়া কঠিন। কারো যদি রাজনীতি করার ইচ্ছে হয়, তাহলে তার খেলা থেকে অবসরের পর করা উচিত।”


আরও পড়ুন:  নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশের বাইরে যাবে না: আসিফ মাহমুদ


দেশের ক্রিকেট অঙ্গনের জনপ্রিয় দুই মুখ মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসান। দুজনের কেউই এখনও খেলা থেকে অবসর ঘোষণা করেননি। মাশরাফি দীর্ঘদিন জাতীয় দলের হয়ে না খেললেও সাকিব খেলেছেন নিয়মিত। দুজনেই সদ্য পতন হওয়া সরকারের সংসদ সদস্য। সোহানের এমন বক্তব্য স্বাভাবিকভাবেই ইঙ্গিত করা হয়েছে মাশরাফি- সাকিবকে। 


আরও পড়ুন: মাঠের পারফরম্যান্স দিয়ে ভক্তদের মন জয় করতে চাই: সাকিব


সোহানের দাবি, বিসিবিতে রাজনৈতিক পরিচয়ধারীদের অবস্থানই অধিকাংশে দায়ী। বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটার বলেন, “ক্রিকেট বোর্ডে ভালো সংগঠকদের আসা উচিত। ক্রিকেট বোর্ড ব্যক্তিগত এজেন্ডা বাস্তবায়নের জায়গা না। এখানে এসে মোটা অঙ্কের টাকা আয় করে দেশ ছেড়ে চলে যাবেন, এমন ব্যক্তিগতদের বোর্ডে না আসাই ভালো।”


জেবি/এসবি