এখন থেকে কোন হিন্দু ভাইয়েরা ঘরের বাহিরে থাকবে না: শেখ ফরিদ আহমেদ মানিক


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:৪০ অপরাহ্ন, ১১ই আগস্ট ২০২৪


এখন থেকে কোন হিন্দু ভাইয়েরা ঘরের বাহিরে থাকবে না: শেখ ফরিদ আহমেদ মানিক
ছবি: প্রতিনিধি

চাঁদপুর কালি বাড়ী মন্দিরের নেতৃবৃন্দের সাথে জেলা বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 


রবিবার (১১ আগষ্ট) বিকেলে কালি মন্দিরে আলোচনা সভায় জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুবাষ চন্দ্র রায়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক। 


তিনি বলেন, মনে রাখবেন আপনাদেরকে ঢাল হিসেবে ব্যবহার করছে একটি মহল। ধর্ম অবশ্যই পালন করতে হবে, আমরা আপনাদের পাশে আছি থাকবো এমনকি আপনাদের পাশে থেকে কাজ করতে চাই এবং আপনাদের সহযোগিতা করতে চাই।


আরও পড়ুন: কুমিল্লা নগরী উত্তাল সনাতনী ধর্মাবলম্বীদের নিরাপত্তার দাবীতে


তিনি আরো বলেন, আপনারা সদরের সকল মন্দির গুলোকে একটি গ্রুপের মধ্যে নিয়ে আসেন, সেখানে আমাদেরকে ও সম্পৃক্ত করেন তখন আপনাদের আর বলতে হবে না, আমরাই কোথাও কোন ঘটনা ঘটলে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে পারবো।


তিনি আরও বলেন, এখন থেকে কোন হিন্দু ভাইয়েরা ঘরের বাহিরে থাকবে না, আপনারা তাদের সকলকেই ঘরে নিয়ে আসেন আমরা তাদের দায়িত্ব নিবো।


বিএনপি কখনও সাম্প্রদায়িকতা বিশ্বাস করে না। আপনারা কেউ গুজবে কান দিবেন না। সুযোগ সন্ধানী থেকে সকল কে সজাগ থাকতে হবে। 


তিনি বলেন, মনে কেউ ভয় রাখবেন না, যে যার ধর্ম র্নিভয়ে পালন করবেন। আমরা আপনাদের পাশে আছি, আপনাদের পাশে থাকতে চাই। আমাদের কোন ভয় নেই এই ম্যাসেজটি সকলের কাছে জেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ পৌঁছে দিবেন।

 

এ সময় আরও বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারন সম্পাদক অ্যাড. সলিম উল্লাহ সেলিম, সাংগঠনিক সম্পাদক মো. মুনীর চৌধুরী, পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝি, দৈনিক চাঁদপুর প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশা, জেলা পূজা উদযাপন পরিষদের সদস্য অ্যাড. প্রভাষ চন্দ্র সাহা, লিটন সাহা।


আরও পড়ুন: চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপাচার্যের পদত্যাগ দাবী শিক্ষার্থীদের


এসময় জেলা বিএনপির সহ-সভাপতি জসিম উদ্দিন খান বাবুল, খলিলুর রহমান গাজী, ফেরদৌস আলম বাবু, ডি এম শাহজাহান, সদর থানা বিএনপির সভাপতি শাহজালাল মিশন, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক অ্যাড. সামছুল ইসলাম মন্টু, সাবেক সাংগঠনিক সম্পাদক শরিফ উদ্দিন পলাশ, জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি হযরত আলী ঢালী, জেলা যুবদলের সাধারণ সম্পাদক অ্যাড. নূরুল আমিন খান আকাশ, কালি মন্দির কমিটির সাংগঠনিক সম্পাদক দুলাল রায়, সহকারী কোষাধ্যক্ষ বিকাশ মজুমদার টিটু, সদস্য বিনয় পাল, প্রবির পোদ্দার, অরুপ কুমার শ্যাম, গোবিন্দ সাহা, কিশোর কুমার শংকর, অর্জুন সাহা, শিবু মজুমদার, গোতম বর্ধনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 


বক্তারা বলেন, সংখ্যালঘু শব্দের কোন মানে নেই। আমাদের বড় পরিচয় আমরা বাংলাদেশী। বাংলাদেশ আমাদের জন্মভূমি, ব্যবসা, বানিজ্য, বাড়ি-ঘর রয়েছে। আমাদের কে কেন অন্য চোখে দেখা হয়। এবার আমরা দেখেছি মুসলিম সম্প্রদায়ের ভাইরা হিন্দু ধর্মালম্বীদের পাশে দাঁড়িয়েছেন, তার জন্য আমরা কৃতজ্ঞ। কিছু বিশৃঙ্খল ঘটনা ছাড়া চাঁদপুর জেলায় বড় ধরনের কোন ঘটনা ঘটে নি। এই জন্য জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক ও সাধারণ সম্পাদক অ্যাড. সলিম উল্লাহ সেলিম কে ধন্যবাদ জানাই। তারা সবসময় আমাদের খোঁজ খবর রেখেছেন।


এমএল/