আওয়ামী লীগের ষড়যন্ত্র থেমে নেই: মির্জা ফখরুল


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬:১৪ অপরাহ্ন, ১৩ই আগস্ট ২০২৪


আওয়ামী লীগের ষড়যন্ত্র থেমে নেই: মির্জা ফখরুল
ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের ষড়যন্ত্র থেমে নেই। তারা পরিকল্পিতভাবে দেশকে অশান্ত করার অপচেষ্টায় লিপ্ত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, “আওয়ামী লীগ সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের লোকদের বাড়িঘর ও মন্দিরে হামলা করছে। দেশ নিয়ে চলছে এক গভীর ষড়যন্ত্র। এ ষড়যন্ত্র রুখে দিতে হিন্দু সম্প্রদায়ের জানমাল রক্ষায় বিএনপির দলীয় নেতাকর্মীদের শক্তভাবে দায়িত্ব নিতে হবে।”


মঙ্গলবার (১৩ আগস্ট) দুপুরের দিকে ঢাকা থেকে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে নেমে সড়কপথে ঠাকুরগাঁও যাওয়ার পথে শহীদ স্মরণীতে (সিএসডি মোড়) পথসভায় বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্যে এসব কথা বলেন তিনি।


দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যেমির্জা ফখরুল  বলেন, “এখন আপনাদের কঠিন সময়। এই বিপ্লবকে যদি সফল করতে না পারি তাহলে আবার অন্ধকারে তলিয়ে যেতে হবে। তাই দয়া করে কাউকে কোনো রকম উচ্ছৃঙ্খলতা, কারও ওপর হামলা, আক্রমণ এসব করতে দিবেন না। এমন কোনো কথা বলবেন না, যা কথাটা দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিবে।”


আরও পড়ুন: যারা পুলিশকে দানব বানিয়েছে, তাদের বিচার হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা


বিএনপি মহাসচিব বলেন, “দেশনেত্রী বেগম খালেদা জিয়া অসুস্থ। এ অবস্থায় তিনি জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন। সেই ভাষণে তিনি স্পষ্ট বক্তব্য দিয়েছেন হিংসা নয়, প্রতিহিংসা নয়, প্রতিশোধ নয়, আমরা সবাই ভাইয়ের মতো। আমরা শান্তিময় দেশ গড়ে তুলব।” পরে পথসভা শেষে সেখান থেকে সড়কপথে ঠাকুরগাঁওয়ের উদ্দেশে রওনা দেন তিনি।


আরও পড়ুন: বাংলাদেশের সবাই এক পরিবার: প্রধান উপদেষ্টা


এসময় উপস্থিত ছিলেন সৈয়দপুর বিএনপির রাজনৈতিক জেলা শাখার সভাপতি অধ্যক্ষ আব্দুল গফুর সরকার, সহসভাপতি শফিকুল ইসলাম জনি ও সুমিত কুমার আগারওয়ালা, সাধারণ সম্পাদক শাহিন আকতার, সহসাধারণ সম্পাদক এরশাদ হোসেন পাপ্পু, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন প্রামাণিক, বিএনপি নেতা শওকত হায়াৎ শাহ, শাহিন আকতারসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।


জেবি/এসবি