কক্সবাজারে শোক দিবস ঘিরে আওয়ামী লীগের নানা কর্মসূচি


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:৫৫ অপরাহ্ন, ১৫ই আগস্ট ২০২৪


কক্সবাজারে শোক দিবস ঘিরে আওয়ামী লীগের নানা কর্মসূচি
ছবি: প্রতিনিধি

সরকার পরিবর্তনে অস্থিতিশীল পরিবেশের মধ্যেও কক্সবাজারের বিভিন্ন স্থানে নানা কর্মসূচির মধ্যদিয়ে ১৫ আগস্ট মহান জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৯তম শাহাদত বার্ষিকী পালন করেছে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন।


বৃহস্পতিবার (১৫ আগষ্ট) দুপুরে পৃথকভাবে উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে বাংলাদেশ আওয়ামী-যুবলীগ ও ছাত্রলীগ টেকনাফ উপজেলা শাখা। উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলমের সভাপতিত্বে সভায় জেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি মো. শফিক মিয়া সহ অন্যান্য বক্তব্য রাখেন।


আরও পড়ুন: কোস্টগার্ডের মামলায় পুরুষ শূণ্য সেন্টমার্টিন


তবে এসব কর্মসূচি অন্যান্য বছরের তুলনায় স্বল্প পরিসরে ছিল।দিবস উপলক্ষ্যে কক্সবাজার জেলা শহরের কোন কর্মসূচি পালিত হয়নি। তবে টেকনাফ, উখিয়া, রামু, চকরিয়া সহ বিভিন্ন উপজেলায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, দোয়া মাহফিল ও আলোচনা সভার পাশাপাশি কাঙ্গালি ভোজের আয়োজন ছিল।


ইতোমধ্যে বৃহস্পতিবার সকালে টেকনাফ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। দুপুরে টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। টেকনাফ উপেজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল বশরের সভাপতিত্বে সভায় দলীয় নেতা-কর্মীরা বক্তব্য রাখেন।


বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, দোয়া মাহফিল, আলোচনা সভা ও কাঙ্গালি ভোজের আয়োজন ছিল উখিয়ায়। যেখানে জেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি আদিল চৌধুরী উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে দলীয় নেতা-কর্মীরা অংশ নেন।


আরও পড়ুন: সেন্টমার্টিনে ১২ শত পরিবারে মধ্যে কোস্টগার্ডের খাদ্য সামগ্রি বিতরণ


বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, দোয়া মাহফিল, আলোচনা সভার আয়োজন ছিল রামু উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে। রামু উপজেলা সভাপতি সোহেল সরওয়ার কাজল, সাধারণ সম্পাদক শামসুল আলম মন্ডল সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।


বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, দোয়া মাহফিল, আলোচনা সভা আয়োজন ছিল চকরিয়ার চিরিঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগ। যেখানে সাবেক এমপি জাফর আলম সহ অন্যান্যরা অংশ নেন।


এমএল/