তাবেদারি প্রথা থেকে বের হয়ে নিরপেক্ষ পুলিশিং করার আহ্বান ছাত্র শিবিরের


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:১১ অপরাহ্ন, ১৬ই আগস্ট ২০২৪


তাবেদারি প্রথা থেকে বের হয়ে নিরপেক্ষ পুলিশিং করার আহ্বান ছাত্র শিবিরের
ছবি: প্রতিনিধি

কেরানীগঞ্জ দক্ষিণ থানার পুলিশ কর্মকর্তাদের সাথে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঢাকা জেলা দক্ষিণের নেতৃবৃন্দে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।


আরও পড়ুন: কেরানীগঞ্জের আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশকে সহায়তার আশ্বাস জামায়াত শিবিরের


 বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুর ২ টায় কেরানীগঞ্জ দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও অন্যান্য পুলিশ সদস্যদের  সাথে সৌজন্য সাক্ষাৎ এবং মতবিনিময়ের উদ্দেশ্যে থানায় যান বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ঢাকা জেলা দক্ষিণের নেতৃবৃন্দরা। মতবিনিময়ে বাংলাদেশের সার্বিক নিরাপত্তা এবং দেশের আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ বাহিনীর গুরুত্বপূর্ণ ভূমিকার কথা তুলে ধরেন ছাত্র শিবিরের সদস্যরা। এসময় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের আচরণ নিয়ে দুঃখ প্রকাশ করেন তারা। এছাড়াও পুলিশের প্রতি জনরোষের কথাও তুলে ধরা হয়। সেই সাথে উদ্ভূত পরিস্থিতিতে পুলিশ সদস্যদের মৃত্যুর জন্যও দুঃখ প্রকাশ করেন তারা।


এমন পরিস্থিতিতে পুলিশ যেন তাদের নিয়মিত কার্যক্রম পরিচালনা এবং দেশের আইন-শৃঙ্খলা রক্ষায় তারা যেন সৎ এবং নিষ্ঠার সাথে তাদের দায়িত্ব পালন করতে পারেন তার জন্য ইসলামী ছাত্রশিবির তাদেরকে সর্বোচ্চ সহযোগিতা করার আশ্বাস দেন। তারা আশাবাদ ব্যক্ত করেন, পুলিশ যেন পূর্বের ভুল থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতে আর কারো তাবেদারি না করে দেশের জন্য সর্বোচ্চ নিরপেক্ষ ভূমিকায় থেকে তাদের কার্যক্রম পরিচালনা করেন। সর্বশেষে তারা পুলিশ সদস্যদেরকে ইসলামের আদর্শে আদর্শিত হয়ে জীবন যাপন করার জন্য এবং সমস্ত অপশক্তির মোকাবেলায় ঈমানী শক্তি নিয়ে তাদের কর্তব্য যেন তারা পালন করেন সেই আহ্বান জানান। 


আরও পড়ুন: কেরানীগঞ্জে বিশেষ চাহিদা সম্পূর্ণ শিশুদের পাশে রংপুর রাইডার্স


পুলিশের সদস্যবৃন্দ বিপ্লব পরবর্তী সময়ে প্রশাসনকে সহযোগিতার জন্য ছাত্রশিবিরকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান এবং তাদের কার্যক্রমের প্রশংসা করেন। পরবর্তী সময়ে দেশ গঠনের প্রয়োজনে প্রশাসনের যেকোনো কার্যক্রমে ছাত্রশিবির যেন এভাবেই ভূমিকা রাখে সেই আশাবাদ ব্যক্ত করেন। 


এ সময় উপস্থিত ছিলেন, কেরানীগঞ্জ দক্ষিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মামুন অর রশিদ, থানার এসআইসহ বিভিন্ন স্তরের সদসদ্যবৃন্দ, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঢাকা জেলা দক্ষিণের সেক্রেটারি, অর্থ সম্পাদক, কলেজ সম্পাদক, ছাত্রশিবির কেরানীগঞ্জ দক্ষিণ ও পূর্ব থানার সভাপতি ও সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের বিভিন্ন দায়িত্বশীলবৃন্দ।


এসডি/