মহেশখালীতে পাহাড় ধসে নিহত ১


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:১৬ অপরাহ্ন, ১৯শে আগস্ট ২০২৪


মহেশখালীতে পাহাড় ধসে নিহত ১
ফাইল ছবি

কক্সবাজারের মহেশখালীতে পাহাড় ধসে মাটি চাপায় আব্দুস শুক্কুর মনু (৬৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছে তার কন্যা মোস্তারি (২০)। পরে তাকে স্থানীয়রা উদ্ধার করে চকরিয়ার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।


সোমবার (১৯ আগষ্ট) সকাল ১০টায় মহেশখালী উপজেলার কালারমার ছড়ার ঝাপুয়ার বালাগুনিয়া পাড়ায় এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেন মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মীকি মারমা।


আরও পড়ুন: চট্টগ্রাম ওয়াসার এমডির রাম রাজত্ব!


তিনি জানান, ভারী বৃষ্টিতে সকালে হঠাৎ পাহাড় ধসে রান্না ঘরে মাটি চাপা পড়লে মনু নামে একজনের মৃত্যু হয় এবং তার মেয়ে মোস্তারি আহত হয়েছে।


কক্সবাজার আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ তোফায়েল আহমেদ জানিয়েছেন, সোমবার বেলা ১২ টা পর্যন্ত ২৪ ঘন্টায় কক্সবাজারে ১৫৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। শুধু মাত্র সকাল ৯ টা থেকে ১২ টা পর্যন্ত ৩ ঘন্টায় বৃষ্টিপাত হয়েছে ৩৫ মিলিমিটার।


আরও পড়ুন: ভারী বৃষ্টি-বাতাসে ভেঙ্গে গেলো মেরিন ড্রাইভের বিদ্যুতের ২০ খুঁটি


তিনি জানান, বাংলাদেশের দক্ষিণাঞ্চল ও তৎসংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি দুর্বল হয়ে একই এলাকায় লঘুচাপ আকারে অবস্থান করছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা তৈরী অব্যাহত রয়েছে। উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের উপর-দিয়ে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ৩ নম্বর পুনঃ ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এছাড়া উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।


এমএল/